১০৩ টাকায় পুলিশে চাকুরী পাওয়ার পর কাঁদলেন ওরা

0
866

শেরপুর থেকে আবু হানিফ :
অবশেষে পেরেছেন শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। এবার অন্য বছরের মতো লক্ষ লক্ষ টাকা গুনতে হয়নি পুলিশে চাকুরী নিতে। শুরুতে অনেকেই বিশ্বাস করতে চায়নি মানুষ। কিন্তু ৯জুলাই চুড়ান্ত ফলাফল প্রকাশের পর সবার মনেই বিশ্বাস হয়েছে টাকা ছাড়াই পুলিশে চাকুরী হয়। ধন্যবাদ পুলিশ সুপার। তিনি প্রমান করলেন সৎ থাকলে কোন চাপই কিছু করতে পারে না। জেলা পুলিশ প্রচার করেছিল, এবার পুলিশে চাকুরী নিতে মাপে সঠিক, মেধাবী ও যোগ্যতাই প্রধান্য পাবে। এছাড়া কেউ যদি টাকার বিনিময়ে চাকুরী নিতে চায় সেটা হবে ভূল।
৩ জুলাই থেকে নিয়োগ কার্যক্রম শুরু করে ৯জুলাই চুড়ান্ত ফলাফল ঘোষনার মাধ্যমে সেটাই প্রমান করতে সক্ষম হয়েছেন পুলিশ সুপারের নেতৃত্বাধীন জেলা পুলিশ। মাত্র ১০৩ টাকায় পুলিশে নিয়োগ পেলেন ৭৩জন। মেধা ও যোগ্যতায় ঘুষ ছাড়া চাকরী পেয়ে দুর্নীতি না করার শপথও গ্রহণ করেছেন তারা। অস্বচ্ছল ও দরিদ্র পরিবারের এই নিয়োগপ্রাপ্তরা পুলিশ নিয়োগে দুর্নীতি বিরোধী এমন কার্যক্রমের জন্য সরকারের প্রধানমন্ত্রী ও পুলিশ বিভাগের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন সবাই। তারা চাকুরী সুখে কেঁদে কেঁদে জানালেন তাদের অনুভূতি। শ্রীবরদীর শিমুলচুড়া গ্রামের আফাজ উদ্দিনের ছেলে মনিরুজ্জামানের পরীক্ষার ফরফিলাপের টাকার অভাব ছিল, তার মা মোর্শেদা বেগম ইটভেঙ্গে টাকা জোগাড় করে ছেলের ফরম পুরণ করায়। সেই ছেলে মাত্র ১০৩ টাকায় চাকুরী পেয়ে কাঁদতে কাঁদতে হয়রান হয়ে যায়। সে অভিনন্দন জানায় পুলিশ সুপার ও প্রধানমন্ত্রীকে। শেরপুর সদর উপজেলার চকআন্ধারিয়া গ্রামের মোশারফ হোসেনের মেয়ে গার্মেন্টস কর্মী জান্নাতুল মাওয়া রাত্রী ঘোষ চাড়া চাকুরী পেয়ে মহা খুশি। তার মাও একজন গার্মেন্টস কর্মী। এমনসব অনেক গপ্পই সাংবাদিকদের সামনে তুলে ধরে চাকুরী প্রাপ্তরা।
কোন তদবির আর ঘুষ ছাড়া চাকরী পেয়ে খুশি সবাই। নিয়োগ পেতে ব্যাংক চালানসহ ব্যয় হয়েছে মাত্র একশ তিন টাকা। শেরপুর জেলা পুলিশের প্রচারণা দেখে আগ্রহী হয়ে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণ করে ২হাজারের বেশি প্রার্থী। ৩জুলাই প্রাথমিক বাছাই শেষে ৬৮৫জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে। পরে এদের মধ্যে ২২৬জনের মৌখিক পরীক্ষা ও মনস্ত¡াত্বিক পরীক্ষার পর ৭৩জনকে চূড়ান্ত নিয়োগ দেয়া হয়েছে।
কনস্টেবল নিয়োগে উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশেই সকল প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে জানালেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম। ৯জুলাই রাতে এক সাংবাদিক সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এসময় জেলা পুলিশের অন্যান্য কর্মকর্তরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here