হয় রাস্তা নয়তো জেলখানা: দুদু

0
337

খবর৭১ঃবিএনপির ভাইস চেয়ারম্যান ও কৃষকদলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদু বলেছেন, দেশের গণতন্ত্র পুন:প্রতিষ্ঠায় আমাদেরকে হয় রাস্তায় থাকতে হবে নয়তো জেলখানায়। এই দুটির একটি স্বীকার করে নিতে পারলে আমাদের মুক্তি কেউ ঠেকাতে পারবে না।

মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে শহীদ জিহাদ স্মৃতি পরিষদ আয়োজিত ‘শহীদ জিহাদের ২৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে এক স্মরণ সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শামসুজ্জামান দুদু বলেন, ‘নিজের কথাগুলো যদি বলি দলের বিরুদ্ধে চলে যেতে পারে। সরকারি লোকজন যখন স্বীকার করছে খালেদা জিয়ার অবস্থা ভালো না। তার পায়ের অবস্থা, হাতের অবস্থা,কাঁধের অবস্থা ভয়ানক খারাপের দিকে চলে গেছে। এ অবস্থায় আমাদের যে ধরনের প্রতিবাদ করার দরকার ছিল, যে ধরনের আন্দোলন হওয়ার কথা ছিল আমরা কি তা করতে পেরেছি?

নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপির এই শীর্ষনেতা বলেন,‘একদিন এক ঘণ্টা যতটুকু সময়ই হোক না কেন আমাদেরকে রাস্তায় নামতে হবে। রাস্তায় আপনি নামেন দেশবাসী আমাদের সঙ্গে আছে। আগে রাজনৈতিক নেতৃবৃন্দকে রাস্তায় নামতে হবে। ছাত্র, যুবক, কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষকে নামতে হবে।

হ্যাঁ, মাওলানা ভাসানী এখন নাই? দেশনেত্রী বেগম খালেদা জিয়াতো আছেন, তারেক রহমানতো আছেন এবং আমাদের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরতো আছেন। আসুন ভাই শেষ বারের মতো একবার হয় রাস্তায় থাকি না হয় জেলখানায় থাকি। এ দুটো ত্যাগ যদি আমরা স্বীকার করে নিতে পারি আমাদের এবং বেগম জিয়ার মুক্তি কেউ ঠেকাতে পারবে না’।

বিগত সময়ের ছাত্র আন্দোলন সর্ম্পকে দুদু বলেন, ‘রাস্তায় নামে নাই আন্দোলন প্রতিষ্ঠিত হয়েছে এমন ইতিহাস আমার জানা নাই। এদেশে যা কিছু হয়েছে, এবং ভালো কিছু হয়েছে সবই ছাত্র আন্দোলনের মধ্য দিয়ে হয়েছে। এখনো যদি ভালো কিছু করতে হয় ছাত্রদের অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সেজন্য তাদের পাশে আমাদের দাঁড়াতে হবে, তাদের সমস্যাগুলো দেখতে হবে, তাদেরকে যাতে ভূমিকায় আনা যায় সে চেষ্টা করতে হবে’।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here