‘হ্যালো, ভাই’: মসজিদে হামলাকারীকে প্রথম নিহত মুসল্লির সম্বোধন

0
300

খবর৭১ঃক্রাইস্টচার্চে আল নুর মসজিদে শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হামলায় প্রথমদিকে নিহেতদের মধ্যে এক মুসল্লি হামলাকারীকে ‘ হ্যালো, ভাই’ বলে সম্বোধন করেন। কিন্তু মুহূর্ত পরেই তাকে গুলি হত্যা করা হয়েছে।-খবর আল জাজিরার।

হামলাকারী শ্বেতাঙ্গ সন্ত্রাসীর হেলমেটে ক্যামেরা বসানো ছিল। যেখান থেকে গুলি করার দৃশ্য সামাজিক মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

এতে দেখা যায়, হামলাকারী আল নুর মসজিদের মূল প্রবেশ দ্বারে আসলে তাকে লক্ষ্য করে এক মুসল্লি বলেন, হ্যালো, ভাই। কিন্তু ওই মুসল্লির পরিচয় এখনো শনাক্ত করা যায়নি।

আল নুর এবং লিনউড মসজিদে জোড়া হামলায় শুক্রবার ৪৯ জন মুসল্লি নিহত হয়েছেন। এ ভয়ংকর সন্ত্রাসী হামলায় এ পর্যন্ত ৪২ জনকে চিকিৎসা দেয়ার কথা জানিয়েছে পুলিশ।

হামলাকারীর ওই সরাসরি সম্প্রচার সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, প্রাণ বাঁচাতে ছোটছুটি করা মুসল্লিদের ওপর এলোপাতাড়ি গুলি ছুড়ছেন ওই অস্ট্রেলীয় সন্ত্রাসী।

টুইটারে এক ব্যক্তি বলেন, হামলার শিকার প্রথম ব্যক্তির শেষ শব্দ ছিল, হ্যালো, ভাই। অস্ত্রের মুখে দাঁড়িয়েও তার শেষ কথা ছিল নিঃশর্ত ভালোবাস ও শান্তির ভাষা। কেউ আমাকে বলতে যাবেন না, অহিংস দুর্বলতা কিংবা শান্তিবাদ হচ্ছে কাপুরুষতা।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here