হ্যারডস থেকে সরানো হচ্ছে ডায়ানা-ডোডির মূর্তি

0
276

খবর৭১: লন্ডনের অভিজাত ডিপার্টমেন্ট স্টোর হ্যারডস থেকে সরানো হচ্ছে প্রিন্সেস ডায়ানা এবং ডোডি আল-ফায়েদের ব্রোঞ্জের মূর্তি।

১৯৯৭ সালে প্যারিসে এক সড়ক দুর্ঘটনায় ডায়ানা ও তার বন্ধু ডোডি মারা যান। এরপর হ্যারডসের তৎকালীন মালিক এবং ডোডির বাবা মোহাম্মদ আল-ফায়েদ এই যুগল ভাস্কর্য স্থাপন করেছিলেন।

মূর্তিটির নাম দেয়া হয়েছিল ‘ইনোসেন্ট ভিকটিমস’ বা ‘নির্দোষ শিকার’। এবং এতে একটি ডানা মেলে দেয়া পাখির নিচে ওই যুগলকে নৃত্যের ভঙ্গিমায় তুলে ধরা হয়েছে। খবর বিবিসি বাংলার।

২০০৫ সালে স্থাপিত মূর্তিটিকে আল-ফায়েদের কাছেই ফিরিয়ে দেয়া হচ্ছে বলে ঘোষণা করা হয়েছে। আল-ফায়েদ ২০১০ সালে কাতারি রাজপরিবারের কাছে ১৫০ কোটি পাউন্ড দামে হ্যারডস বিক্রি করে দেন।

হ্যারডসের ব্যবস্থাপনা পরিচালক মাইকেল ওয়ার্ড বলেছেন, মূর্তিটি মে. আল-ফায়েদের কাছে ফিরিয়ে দেবার এটাই উপযুক্ত সময়, কারণ সাধারণ লোকেরা এখন কেনসিংটন প্রাসাদে যে নতুন স্মৃতিস্তম্ভ নির্মিত হবে সেখানে গিয়ে সম্মান দেখাতে পারবেন।

মিশরে জন্ম নেয়া ধনকুবের আল-ফায়েদ বরাবরই প্রিন্সেস ডায়ানা ও ডোডির মৃত্যু ‘দুর্ঘটনা ছিল না’ বলে দাবি করে আসছিলেন, কিন্তু সরকারি এক তদন্তে সেরকম কোন কিছু ঘটেনি বলে জানানো হয়। আল-ফায়েদের পরিবার কাতার হোল্ডিংসকে এতদিন মূর্তিটি রাখার জন্য ধন্যবাদ দিয়েছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here