হ্যাটট্রিক চ্যাম্পিয়ন খুলনা

0
383

খবর৭১: ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) রেকর্ড শিরোপা ঘরে তুলেছে খুলনা বিভাগ। একই সঙ্গে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হয়েছে আব্দুর রাজ্জাকের দল। এ প্রতিযোগিায় সর্বোচ্চ টানা চারবার শিরোপা জয়ের রেকর্ড আছে শুধমাত্র রাজশাহী বিভাগের।

বিকেএসপিতে শনিবার (২৩ ডিসেম্বর) এনসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডের ম্যাচে ঢাকাকে ইনিংস ও ৪৯ রানে হারিয়ে ম্যাচ জিতে নেয় খুলনা। আর তাতেই ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকে টানা তৃতীয় শিরোপার স্বাদ পায় দলটি।

এ ম্যাচে ১০ উইকেট নিয়ে ঢাকাকে গুঁড়িয়ে দিয়েছেন তরুণ অফ স্পিনার মেহেদি হাসান মিরাজ। এদিন খুলনার কাছে বাজেভাবে হারায় দ্বিতীয় স্তরে নেমে গেছে ঢাকা। রংপুরের সঙ্গে প্রথম স্তরের অন্য ম্যাচে ড্র করে টিকে গেছে বরিশাল বিভাগ। শিরোপা জেতা খুলনার পয়েন্ট ২৫। তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করা ঢাকার সংগ্রহ ১০ পয়েন্ট।

এনসিএলের ষষ্ঠ ও শেষ রাউন্ডের শেষ দিনে খুলনাকে আবার ব্যাটিংয়ে পাঠাতে আরও ১৭৭ রান দরকার ছিল ঢাকার। সেই কাজ করতে পারেনি মোহাম্মদ শরীফের দল। বিকেএসপির তিন নম্বর মাঠে শনিবার ৪ উইকেট ১৬৯ রান নিয়ে শেষ দিনের খেলা শুরু করে ঢাকা গুটিয়ে যায় ২৯৭ রানে। প্রথম ইনিংসে ২৪ রানে ৭ উইকেট নেওয়া অফ স্পিনার মিরাজ দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট নেন ৮৯ রানে।

৩৫ রান নিয়ে চতুর্থ দিন শুরু করা তাইবুর রহমান ফিরেন পঞ্চাশ ছুঁয়ে। পরপর দুই ওভারে তাইবুর ও রনি তালুকদারকে ফিরিয়ে দেন ম্যাচ সেরা মিরাজ।

নাদিফ চৌধুরীর সঙ্গে শরীফের ৫৭ রানের জুটিতে খানিকটা প্রতিরোধ গড়ে ঢাকা। নাদিফকে ফিরিয়ে দলকে জয়ের কাছে নিয়ে যান রুবল হোসেন। শরীফকে বিদায় করেন অধিনায়ক আব্দুর রাজ্জাক।

এরপর বেশি দূর এগোয়নি ঢাকার ইনিংস। দেওয়ান সাব্বিরকে ফিরিয়ে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো ম্যাচে ১০ উইকেট নেন মিরাজ। ম্যাচের সেরা খেলোয়াড় তিনিই।

দ্বিতীয় ইনিংসে খুলনার বোলার মিরাজ ও রুবেল নেন তিনটি করে উইকেট। আব্দুর রাজ্জাক দুটি, মোস্তাফিজ ও পান একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোর:
ঢাকা ১ম ইনিংস: ১১৩
খুলনা ১ম ইনিংস: ৪৫৯/৮ ইনিংস ঘোষণা
ঢাকা ২য় ইনিংস: (তৃতীয় দিন শেষে ১৬৯/৪) ৯৯.৫ ওভারে ২৯৭ (জাহিদ ২০, রকিবুল ৫৮, শুভাগত ২৫, তাইবুর ৫১, মজিদ ২৭, নাদিফ ৪৩, রনি ০, শরীফ ৪৭, নাজমুল ৬*, শাহাদাত ০, সাব্বির ১৩; মোস্তাফিজ ১/৩৫, মিরাজ ৩/৮৯, রুবেল ৩/৬৪, রাজ্জাক ২/৮৯, মেহেদি ১/১৯)

ফল: খুলনা ইনিংস ও ৪৯ রানে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ: মেহেদী হাসান মিরাজ
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here