হোলি আর্টিজান হামলায় নিহতদের শ্রদ্ধা নিবেদন

0
301

খবর ৭১:  আজ ১ জুলাই। হোলি আর্টিজান ট্র্যাজেডির দুই বছর পূর্ণ হলো। ভয়াবহ এই জঙ্গি হামলায় নিহত ব্যক্তিদের শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতি। তাই শনিবার সকাল ১০টা থেকে চার ঘণ্টার জন্য সাবেক হোলি আর্টিজান বেকারির ভবনটি উন্মুক্ত করে দেয়া হয়।

সকাল ১০টার আগেই কড়া নিরাপত্তার মধ্য দিয়ে হোলি আর্টিজানের সেই ভবনের সামনে বিভিন্ন দূতাবাস ও আন্তর্জাতিক সংস্থার পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন, পুলিশ কমিশনার, ডিএমপি কমিশনার ও আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। এ ছাড়া বিভিন্ন সংগঠন ও ব্যক্তিও ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

সকাল সাড়ে ৭টার দিকে বাংলাদেশে নিয়োজিত জাপানি রাষ্ট্রদূত হিরোইয়াসু ইজুমি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। জাপানি দূতাবাসের উদ্যোগে সেখানে ফুল দিতে যান ঢাকায় অবস্থানরত জাপানিদের অনেকেই। পরে সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ নীরবতা পালন করেন তারা। এরপর নিহতদের স্মরণে প্রার্থনা করেন।

এদিকে নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়ায়দুল কাদের সাংবাদিকদের জানান, মর্মান্তিক ও নৃশংস এ ঘটনার তদন্তে সরকার বসে নেই। এক সপ্তাহের মধ্যে চার্জশিট হবে।

তিনি আরো বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ বৈশ্বিক একটি সমস্যা। তবে আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তারা অনেকটাই নিস্তেজ হয়ে গেছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতায় তারা নির্মূল হয়েছে এটা বলব না, তবে তারা দুর্বল হয়েছে। আমরা নিরাপদ আছি।

প্রসঙ্গত, ২০১৬ সালের ১ জুলাই গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে নয় ইতালিয়ান, সাত জাপানিজ, একজন ভারতীয়, একজন আমেরিকান-বাংলাদেশ দ্বৈত নাগরিক ও দুজন বাংলাদেশি এবং দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২০ জনকে হত্যা করে। জঙ্গিরা রেস্টেুরেন্টে আগত অন্যান্য অতিথি এবং কর্মচারীদের রাতভর জিম্মি করে রাখে। পরদিন সকালে সেনাবাহিনীর কমান্ডোরা ‘অপারেশন থান্ডারবোল্ট’ অভিযান পরিচালিত করে। এতে পাঁচ জঙ্গিসহ ১জন নিহত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here