হেটমায়ারের সর্বনাশা ইনিংসে বাংলাদেশের লক্ষ্য দাঁড়াল ২৭২

0
270

খবর ৭১ঃ কখনো দেয়াল, কখনোবা ঝড় হয়ে তছনছ করে গেলেন হেটমায়ার। জেতা হারা পরের কথা, তবে বোলিংয়ে আরেকটা ভালো দিন হতে পারত টাইগারদের। কিন্তু হতে দিলেন না হেটমায়ার।

নিয়মিত উইকেট পড়লেও এক প্রান্তে শুধু রানই করে গেলেন ২১ বছর বয়সী এ মিডল অর্ডার ব্যাটসম্যান । ৯৩ বলে ১২৫। আর তাতে ওয়েস্ট ইন্ডিজের স্কোর গিয়ে ঠেকলো ২৭১ রানে ( ৪৯.৩ ওভারে অলআউট)।

গায়ানাতে দিবারাত্রির এ ম্যাচে টস জিতে স্বাগতিকদের প্রথমে ব্যাটিংয়ে পাঠান মাশরাফি।প্রথমে উইকেট পাওয়ার কাজটা নিয়মিতই তিনি করছেন।এদিনও মূল্যবান ব্রেক থ্রু এনে দেন অধিনায়ক। ক্যারিবিয়ান ওপেনিং জুটি যখন চিন্তার কারণ হয়ে উঠছিলেন, তখন এভিন লুইসকে ১২ রানে এলবির ফাঁদে ফেলেন অভিজ্ঞ পেসার মাশরাফি বিন মোর্তুজা।

এরপর দলকে বড় ধরনের স্বস্তি এনে দিলেন স্পিনার মেহেদী হাসান মিরাজ। ওপেনার ক্রিস গেইলকে ২৯ রানে বিদায় করেন তিনি। এলবি হন গেইল। তিন বছর পর জাতীয় দলে ফিরে খুব একটা সুবিধে করতে পারছেন না এ মারকুটে ওপেনার। আগের ম্যাচে করেছিলেন ৪০।

মাশরাফি, মিরাজের পর সাকিব। গত ম্যাচে ব্যাটে আলো ছড়ালেও উইকেট শূন্য ছিলেন সাকিব। এদিন নিজের দ্বিতীয় ওভারেই মুখ দেখলেন উইকেটের। সাই হোপকে ২৫ রানে বিদায় করেন সাকিব।তবে উইকেটে পেছনে দারুণ কৃতিত্ব ছিল সাব্বিরেরও। কাভার অঞ্চলে দুর্দান্ত ক্যাচ লুফেন সাব্বির।

মাশরাফি, মিরাজ, সাকিবের পর এবার রুবেলের আঘাত। নিজের প্রথম ওভারের ৫ম বলে জেসন মোহাম্মদকে ১২ রানে বিদায় করে দলকে আর একটু স্বস্তি এনে দিয়েছিলেন রুবেল।

নিয়মিতিই উইকেট পড়ছিল স্বাগতিকদের। ২৪ ওভার শেষে ৪ উইকেটে ১০৩ রান। কতদূর যেতে পারবে স্বাগতিকরা? বেশ ভালো পজিশনে ছিল বাংলাদেশ। কিন্তু হেটমায়ার ও পাওয়েল পঞ্চম জুটিতে এতটাই দৃঢ়তা দেখালেন যে, ধীরে ধীরে বড় স্কোরের দিকে এগিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ।

রুবেলের বলে যখন জুটি ভাঙলো তখন অনেক দূর চলে গেছে স্বাগতিকরা । ১০৩ রানের সর্বনাশা পার্টনারশিপ গড়ে ৪৪ রানে আউট হন পাওয়েল। ৪২.১ ওভারে ৫ উইকেটে ২০৫। হেটমায়ার খেলছিলেন দারুণ হাত খুলে। খুবই চিন্তার কারণ হয়ে দাঁড়ান। অধিনায়ক হোল্ডারকে ৭ রানে সাকিব, মুস্তাফিজের বলে নার্স ফিরেন ৩ করে, এরপর পলকে ৪ রানে বিদায় করেন রুবেল। কিন্তু আসল জন মানে হেটমায়ারকে ফেরানো যাচ্ছিলো না কিছুতেই। ৮৪ বলে তুলে নেন ক্যারিয়ারের দ্বিতীয ওয়ানডে সেঞ্চুরি। ৯৩ বলে ১২৫ রান করে যখন রান আউট হলেন তখন ইনিংসের বাকি মাত্র ৩ বল। ওয়েস্ট ইন্ডিজের রান দাঁড়াল ২৭১।

৬১ রানে ৩ উইকেট নেন রুবেল,। ৪৪ রানে ২ উইকেট মুস্তাফিজের। ৪৫ রানে ২ উইকেট পান সাকিব। একটি করে উইকেট নেন মাশরাফি ও মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস : ৪৯.৩ ওভারে ২৭১/১০ ( লুইস ১২ , গেইল ২৯, হোপ ২৫, হেটমায়ার ১২৫, জেসন মোহাম্মদ ১২, পাওয়েল ৪৪, হোল্ডার ৭, মাশরাফি ১/৪৪ , মিরাজ ১/৪০, সাকিব ২/৪৪, রুবেল ৩/৬১)
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here