হিযবুতের প্রধান সমন্বয়ককে খালাস, দু’জনের কারাদণ্ড

0
255

খবর৭১ঃ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিনসহ চারজনকে সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় খালাস দিয়েছেন আদালত। তবে সংগঠনের দুই সদস্যকে দুই বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

রবিবার (২৪ মার্চ) দুপুরে সন্ত্রাস দমন ট্রাইব্যুনালের বিচারক মুজিবুর রহমান এই আদেশ দেন। ট্রাইব্যুনালের পেশকার আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

কারাদণ্ডের পাশাপাশি পাঁচ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ডের আদেশ দেন বিচারক।

দণ্ডপ্রাপ্তরা হলেন- হিযবুত তাহরীরের সদস্য সাইদুর রহমান ও তৌহিদুল আলম। খালাস পাওয়া অপর তিন আসামি হলেন- হিযবুত তাহরীরের যুগ্ম সমন্বয়ক কাজী মোরশেদুল হক প্লাবন, হিযবুত তাহরীর সদস্য তানভীর আহম্মেদ ও আবু ইউসুফ আলী।

দণ্ডপ্রাপ্ত সাইদুর রহমান ও তৌহিদুল আলম পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সরকারবিরোধী লিফলেট ও পোস্টার বিলির করার সময় ২০১০ সালের ১৮ এপ্রিল উত্তরার ৩ নম্বর সেক্টরে তাকওয়া মসজিদের পশ্চিম পাশ থেকে আসামিদের আটক করা হয়। পরে তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করেন।

২০১৩ সালের ৯ ফেব্রুয়ারি ডিবি পুলিশের পরিদর্শক নুরুল আমীন হিযবুত তাহরীরের প্রধান সমন্বয়ক অধ্যাপক মহিউদ্দিনসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালত কামরুল হোসেন মোল্লা আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলায় ১৬ সাক্ষীর মধ্যে বিভিন্ন সময়ে সাতজন সাক্ষ্য দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here