হাত পেতে নয়, বিশ্বে মাথা উঁচু করে চলবো: প্রধানমন্ত্রী

0
257

খবর৭১: বাংলাদেশকে বিশ্ব সভায় মর্যাদার আসনে নিয়ে যাওয়াই সরকারের লক্ষ্য ছিলো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘আমরা বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের কাতারে নিয়ে এসেছি। কারও কাছে হাত পেতে নয়, মাথা নত করে নয়, আমরা বিশ্বে মাথা উঁচু করে চলবো।’

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে আজ সোমবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

শেখা হাসিনা বলেন, ‘স্বাধীনতার লক্ষ্য হচ্ছে বাংলাদেশের সব মানুষ উন্নত জীবন পাবে। ক্ষুধা ও দারিদ্রমুক্ত দেশ গড়ে তোলা হবে। সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি।’

আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘তোমরাই ভবিষ্যতে দেশ পরিচালনা করবে। লেখাপড়া শিখে মানুষের মতো মানুষ হবে। দেশকে গভীরভাবে ভালোবাসবে। আমরা যেখানে রেখে যাবো তোমরা সেখান থেকে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাবে।’

এ সময় শিশু-কিশোররা যেন সন্ত্রাস-জঙ্গিবাদ ও মাদকে জড়িয়ে না পড়ে সেদিকে সজাগ থাকার জন্য অভিভাবকদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

পরে সমাবেশে উপস্থিত শিশুদের দোয়া, আর্শীবাদ ও ভালোবাসা জানিয়ে বক্তব্য শেষ করেন প্রধানমন্ত্রী।

স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দেশের সর্বস্তরের মানুষকেও আন্তরিক শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী। একই সঙ্গে উন্নত ও সমৃদ্ধশালী দেশ গড়ায় তিনি সবার সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও ঢাকার জেলা প্রশাসক (ডিসি) আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান উপস্থিত ছিলেন। এ ছাড়া মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্যবৃন্দ এবং বিশিষ্ট নাগরিকেরা গ্যালারিতে ছিলেন।

এর আগে ৪৭তম স্বাধীনতা ও জাতীয় দিবসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে লাখো কণ্ঠে ধ্বনিত হয় জাতীয় সংগীত।

জাতীয় সংগীতের পর শিশু-কিশোর সমাবেশের নেতার কাছ থেকে সালাম গ্রহণ করেন প্রধানমন্ত্রী। পরে তিনি পায়রা ও বেলুন উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here