হাতীবান্ধা সদরে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টিতে জাতীয় সড়কে জমে হাঁটু পানি দেখার কেউ নেই

0
240

কাজী শাহ্ আলম
হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি-লালমনিরহাটের বৃহত্তর উপজেলা হাতীবান্ধা সদরে ড্রেনেজ ব্যবস্থা না থাকায় একটু বৃষ্টিতে শহরে জাতীয় সড়কে জমে থাকে হাটু পানি যানবাহনসহ সাধারনের চলাচলে সীমাহীন দূভোর্গ,দেখার কেউ নেই।
লালমনিরহাট জেলার অন্যান্য উপজেলার তুলনায় হাতীবান্ধা উপজেলা শহর অনেক বড়। প্রায় ৫ কিলোমিটার দৈর্ঘ্য জাতীয় সড়কের পাশে ছোট বড় বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠান নিজ সুবিধার্থে উচ্চু করা হয়েছে। ফলে সড়কটি প্রায় এক ফুট নিচু হয়েছে। অন্যদিকে পুরো শহরে নেই কোন পানি নিস্কাশনের ড্রেনেজ ব্যবস্থা ফলে একটু বৃষ্টিতেই জাতীয় সড়কটিতে জমে হাঁটু পানি। আর এ জমানো পানিতে সর্বক্ষন ছোট বড় হাজার হাজার ভারী যানবাহন ও সর্ব সাধারন চলাচল করে থাকেন। বিশেষ করে পানি নিস্কাশন ব্যবস্থা না থাকায় সর্ব সাধারনসহ সকল প্রকার যানবাহনকে দূর্ভোগ পোহাচ্ছে। অপর দিকে জমানো পানি দূষিত হয়ে শহরের পরিবেশ ধংসের দিকে এগিয়ে যাচ্ছে। এ বিষয়ে কারো মাথা ব্যথা নেই,প্রশাসন ও জনগনের ভোটে নির্বাচিত প্রতিনিধিগণ দেখেও না দেখার ভান করে নিরবতা পালন করছে। এ বিষয়ে সংশ্লিষ্ট উধ্ধতন কতৃপক্ষের আশু দৃষ্টি জরুরী প্রয়োজন।#
ছবিক্যাপশন- হাতীবান্ধা উপজেলা সদরে জাতীয় সড়কে হাঁটু পানির উপরদিয়ে যানবাহন চলাচলের দৃশ্য। ছবিটি রবিবার অডিটরিয়াম চত্বর থেকে তোলা।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here