হাতীবান্ধায় আটক জেএমবি’র নারী সদস্য

0
190

কাজী শাহ্ আলম:
হাতীবান্ধা,লালমনিরহাট প্রতিনিধি-জঙ্গি স¤পৃক্ততার অভিযোগে লালমনিরহাটের হাতীবান্ধায় গ্রেফতারকৃত বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের ছাত্রী সাদিয়া আফরোজ নিনার ছাত্রত্ব স্থগিত করা হয়েছে। ওই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.নাজমুল আহসান কলিমউল­াহের নির্বাহী আদেশে শুক্রবার(৬ মার্চ) রাতে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের বিভাগীয় প্রধান শাহীনুর রহমান সাদিয়া আফরোজ নিনার ছাত্রত্ব স্থগিত করে এক পত্র জারি করেন। নিনা ২০১২-১৩ শিক্ষাবর্ষে রংপুর বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগে ভর্তি হন। বর্তমানে ৪র্থ বর্ষে অধ্যয়নরত। তার পরিচয়পত্র নম্বর ১২০৬০৫৭।
লালমনরিহাট পুলশি সুপার এসএম রশিদুল হক বলেন, জঙ্গিতে জড়িত থাকার অভিযোগে ওই ছাত্রীকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
উল্লেখ্য, বুধবার রাতে সাদিয়া আফরোজ নিনা (২৪) নামে জেএমবির আন্তর্জাতিক নারী নেটওয়ার্কের ওই সদস্যকে গ্রেফতার করে পুলিশ। জেলার হাতীবান্ধা উপজেলার সিঙ্গিমারী ইউনিয়নের দক্ষিণ ধুবনী গ্রামে নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। সাদিয়া আফরোজ নিনা জেএমবি’র আন্তর্জাতিক নেটওয়ার্কের নেতা মোহাম্মদ আনাস, মেহেদি হাসান, এআরএম ওরফে সোহেল রানার সাথে নিয়মিত যোগাযোগ ছিল বলে পুলিশ জানিয়েছে। সাদিয়া আফরোজ নিনা ওই এলাকার নুরুল হকের মেয়ে ও রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান বিভাগের অনার্স শেষ বর্ষে পরীক্ষা দিয়েছে বলে জানা গেছে। অভিযানে গ্রেফতারকৃত জেএমবি সদস্য’র কাছ থেকে তার মোবাইলে “টেলিগ্রাম, আরবোড, আরফক্স” নামক নিষিদ্ধ কিছু এ্যাপস পাওয়া যায়। ওই এ্যাপস গুলোতে বিভিন্ন যুদ্ধের মুসলিম যোদ্ধাদের যখমি ছবি, জঙ্গি নেতাদের ছবি এবং জঙ্গি অস্ত্র প্রশিক্ষনের একাধিক ভিডিও পাওয়া যায়। এছাড়া তার কাছ থেকে ইবনে আজব হামবুনি সালামদের ইনমি শ্রেষ্টত অনুবাদ সংক্রান্ত আব্দুল্লা আল মাসুদের লেখা একটি জেহাদী বই পাওয়া যায়।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here