হবিগঞ্জ-৪ আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম ব্যাপক আলোচনায় !

0
267

মোঃ শাহিন :
আগামী জাতীয় সংসদ (একাদশ) নির্বাচনে হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারঘাট) আসনে আওয়ামীলীগের মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মাধবপুর পৌরসভার ২ মেয়াদের সাবেক সফল মেয়র, মাধবপুর উপজেলা পরিষদের ৩ মেয়াদের সাবেক সফল চেয়ারম্যান, মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, মাধবপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি, বিশিষ্ট সমাজ সেবক, শিক্ষানুরাগী ও রাজনৈতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম। তিনিই এখন ব্যাপক আলোচনায়।

দলীয় ও স্থানীয় সূত্রমতে, হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারঘাট) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সবসময় সাধারণ মানুষের পাশে থাকা হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মাধবপুর পৌরসভার সাবেক মেয়র ও মাধবপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম দলীয় মনোনয়নের বিষয়ে এবার বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। এই আসনে তিনি নৌকা প্রতিক নিয়ে লড়তে চান। তাই সুখে-দুখে জনতার পাশে থাকা দলীয় কর্মকান্ড ও আন্দোলনে অন্যতম সাহসী ভূমিকা পালনকারী হিসেবে তাঁকে নিয়েই এই আসনের দলীয় নেতাকর্মী সহ সাধারণ জনগণ স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্ম আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে এই আসন বাসীর আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। তাই তারা তাকে’ই এমপি হিসেবে পেতে চায়। তিনি এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিচ্ছেন। এছাড়া তার নেতৃত্বেই দলীয় কর্মকান্ড চলছে। আর তিনি দলীয় নেতাকর্মী সহ এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন।

এ ব্যাপারে হবিগঞ্জ-৪ আসনের অনেকেই বলেন, বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম এ আসনের জনসাধারণকে যেভাবে বুকে জড়িয়ে নিয়ে, তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। আর এলাকার জনগণও তাঁকে সাদরে গ্রহণ করছেন। তাই আমরা তাকেই এমপি হিসেবে পেতে চাই। তিনিই এখন ব্যাপক আলোচনায়।

এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম বলেন, দীর্ঘদিন যাবৎ এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। এবার দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তবে জননেত্রী শেখ হাসিনার নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। আর দলীয় কর্মকান্ড ও আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছি। তাই দল আমাকে মূল্যায়ন বলে আমার দৃঢ় বিশ্বাস। তিনি আরও বলেন, উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। এজন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি আরও বলেন, মাধবপুর পৌরসভার ২ মেয়াদের মেয়র ও মাধবপুর উপজেলা পরিষদের ৩ মেয়াদের চেয়ারম্যান থাকাকালীন সময়ে আমি এলাকায় ব্যাপক উন্নয়ন করেছি। তাই আবারও উন্নয়ন করতে চাই। আর আমি সারা জীবন মানুষের কল্যাণে ও এলাকার উন্নয়নে কাজ করতে চাই। এ জন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।

অন্যদিকে, বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম এবার মনোনয়ন পাবেন বলে দৃঢ় আশাবাদী স্থানীয় আওয়ামীলীগের নেতাকর্মী ও তার সমর্থকরা। তারা বলেন, তিনি এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচি সহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। এছাড়া তার নেতৃত্বে দলীয় বিভিন্ন কর্মকান্ড চলছে। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। এছাড়া বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেলেই এমপি নির্বাচিত হবেন।
এদিকে, এলাকার বিভিন্ন স্তরের জনগণ বলেন, বীর মুক্তিযোদ্ধা শাহ মোঃ মুসলিম পৌরসভার মেয়র ও উপজেলা চেয়ারম্যান থাকাকালীন সময়ে এলাকায় ব্যাপক রাস্তা-ঘাটের উন্নয়ন করেছে। এছাড়াও কৃষি, শিল্প ও শিক্ষা বিস্তারে ব্যাপক ভূমিকা রেখেছে। তার করা উন্নয়ন ছিল চোখে পড়ার মতো। এজন্য সেবার পরিধি আরও বাড়াতেই তার এমপি হওয়া দরকার। আমরা অতীতে তার সঙ্গে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here