হবিগঞ্জে হত্যা মামলায় ১০ জনের ফাঁসি

0
310

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: হবিগঞ্জের বানিয়াচং উপজেলার বাঘজুর গ্রামের কৃষক আব্দুর রাজ্জাক হত্যা মামলায় ১০ জনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত।
বুধবার দুপুর দেড়টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ মাফরোজা পারভীন এ আদেশ দেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় ১৭ জনকে বেকসুর খালাস দেয়া হয়েছে।
ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন- রমিজ আলী, তরিক উল্লাহ, আব্দুর রহমান, আব্দুল মান্নান, বাচ্চু মিয়া, আব্দুস সালাম, ইউসুফ উল্লাহ, আব্দুল মোতালিব, আব্দুল হান্নান ও নসিম উল্লাহ। রায় প্রদানকালে দন্ডপ্রাপ্তদের ৭ জন আদালতে উপস্থিত ছিল।
মামলার বিবরণে জানা যায়, ২০০১ সালের ২৯ অক্টোবর মাগরিবের নামাজ পড়তে মসজিদে যাচ্ছিলেন আব্দুর রাজ্জাক। পথে আসামিরা তাকে কুপিয়ে আহত করে। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। জমি নিয়ে বিরোধের জের ধরে এ হত্যাকন্ড হয়। এ ঘটনায় নিহতের ছেলে হারুন মিয়া বাদী হয়ে ওই দিনই ২৭ জনের বিরুদ্ধে বানিয়াচং থানায় একটি মামলা করেন। ২৬ জন সাক্ষির মধ্যে ১২ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার বিচারক ১০ জনের ফাঁসির আদেশ দেন।
অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর আব্দুল আহাদ ফারুক জানান, মামলায় ২৭ জনের বিরুদ্ধেই চার্জশিট দিয়েছিলেন তদন্ত কর্মকর্তা। কিন্তু এর মাঝে ৩ জন মারা যান আর ১৪ জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়নি।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here