হবিগঞ্জের নবীগঞ্জ নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে অবরোধ

0
371

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ অসহনীয় বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে হবিগঞ্জের নবীগঞ্জ শহরে অবরোধ কর্মসূচি পালন করছে গ্রাহকরা। মঙ্গলবার (২১ মে) সকাল ১১টা থেকে বেলা সাড়ে ১২টা পর্যন্ত শহরের নতুন বাজার মোড়ে উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে এ অবরোধ কর্মসূচি পালন করা হয়।
এসময় প্রায় দেড় ঘন্টা শহরের যান চলাচল বন্ধ থাকে। পরে ৭ দিনের ভিতরে বিদ্যুৎ বিভ্রাট সমাধানের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারীরা অবরোধ তোলে নেয়।
আন্দোলনকারীরা অভিযোগ করে বলেন, বিগত ৬ বছর যাবৎ ৩৩ কেভি লাইনের রক্ষণাবেক্ষনের অজুহাতে শুক্র ও শনিবার বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় এবং পবিত্র রমজান মাসের ইফতার, তারাবির নামাজ ও সেহেরীর সময় অতিমাত্রায় বিদ্যুৎ বিভ্রাটের প্রতিবাদে সর্বস্তরের জনগণের আয়োজনে পূর্ব নির্ধারিত অবরাধ কর্মসূচির পালন করা হয়।
এসময় আন্দোলনকারীরা নবীগঞ্জে সাবস্টেশন স্থাপন, পবিত্র রমজান মাসে সার্বক্ষণিক বিদ্যুৎ সেবা দিতে হবে,আগামীতে ৩৩ কেভি লাইনের রক্ষণাবেক্ষন ও সংস্কারের অজুহাতে শুক্র ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা যাবে না, গ্রামাঞ্চলে গণগণ বিদ্যুৎ বিভ্রাট বন্ধ করতে হবে, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবারহ করতে হবে, ইমারজেন্সি নাম্বার সব-সময় খোলা রাখতে হবে ফোন রিসিভ করতে হবে, ফোন রিসিভ করে জবাব দিতে হবে, মিটার রিডাররা মিটার না দেখে মনগড়া বিল দেয়া চলবেনা সহ বিভিন্ন দাবি উত্তাপন করেন।
খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আতাউল গণি ওসমানী, নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন, নবীগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র এটিএম সালাম, মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান সুমনসহ জনপ্রতিনিধি, সুশীল সমাজের নেতৃবৃন্দ, ও সাংবাদিক বৃন্দের উপস্থিতিতে অবরোধকারীদের দাবি বাস্তবায়নসহ ৭দিনের ভিতরে বিদ্যুৎ বিভ্রাট সমাধানের আশ্বাস প্রদান করলে আন্দোলনকারী তাদের অবরোধ তোলে নেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here