হত্যার উদ্দেশ্যেই জাফর ইকবালের ওপর হামলা’

0
337

খবর৭১: খ্যাতিমান লেখক ও শিক্ষাবিদ জাফর ইকবালকে হত্যার উদ্দেশ্যেই তার হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। সংস্থাটির জিজ্ঞাসাবাদে এ কথা জানিয়েছেন হামলাকারী যুবক ফয়জুর রহমান ওরফে ফয়জুল।

র‌্যাবের জিজ্ঞাসাবাদে হামলাকারী যুবক জানান, জাফর ইকবাল ইসলামের শত্রু, তাই তাকে হত্যার উদ্দেশ্যে এই হামলা চালানো হয়।

শনিবার রাত ১টায় সিলেট রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে জানান র‌্যাব-৯ এর অধিনায়ক আলী হায়দার আজাদ আহমদ এ ব্যাপারে সাংবাদিকদের ব্রিফ করেন।

র‌্যাব কর্মকর্তা বলেন, ফয়জুল তার নিজের নাম ও পরিচয় নিয়ে বিভ্রান্তিকর তথ্য দিচ্ছেন। তার নাম কখনো ফয়জুল আবার কখনো শহীদুল বলছেন। তিনি সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার শিক্ষার্থী বলে জানালেও মাদ্রাসা কর্তৃপক্ষ তা অস্বীকার করেছে।

হামলার তার সঙ্গে কেউ ছিল না জানালেও র‌্যাবের ধারণা তার সঙ্গে আরও কেউ থাকতে পারে। তা তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে বলে জানান র‌্যাব কর্মকর্তা আলী হায়দার।

আটকের পর ফয়জুরকে গণপিটুনি দেয়ায় তিনি শারীরিকভাবে অসুস্থ। তাকে রাগীব রাবেয়া মেডিকেল থেকে সিলেট জালালাবাদ সম্মিলিত সামরিক হাসপতালে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে রাতে হামলার পর কুমারগাঁও শেখপাড়া এলাকায় অভিযান চালিয়ে ফয়জুরের মামা ফজলুর রহমানকে আটক করেছে পুলিশ। তিনি কৃষক লীগের নেতা বলে জানা গেছে।

শনিবার বিকালে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালকে ক্যাম্পাসে ছুরিকাঘাত করেন ওই যুবক। জাফর ইকবালের মাথার পেছন দিকে ধারালো অস্ত্রের আঘাত লেগেছে।

হামলার পর জাফর ইকবালকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। তার চিকিৎসার জন্য পাঁচ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

কে এই হামলাকারী যুবক

অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারীর পরিচয় পুলিশ নিশ্চিত করতে না পারলেও অনলাইনে ছবি প্রচাররের তার পরিচয় দিচ্ছে এলাকাবাসী।

হামলাকারীর নাম ফয়জুর রহমান ওরফে ফয়জুল। তার বাড়ি সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল কালিদারকাপন এলাকায়। তিনি তার পরিবারের সঙ্গে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের পার্শ্ববর্তী কুমারগাঁওয়ের শেখপাড়ায় থাকেন।

ফয়জুল মাদ্রাসা শিক্ষার্থী বলে এলাকায় পরিচয় দিতেন। তবে কোন মাদ্রাসায় পড়েন-এ বিষয়ে এলাকার কেউ জানাতে পারেননি।

ফয়জুলের বাবা মাওলানা আতিকুর রহমান সিলেট-সুনামগঞ্জ সড়কের পার্শ্ববর্তী টুকেরবাজারে একটি মাদ্রাসায় শিক্ষকতা করেন বলে জানা গেছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here