সয়দপুর পৌরসভার এক নম্বর সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে উপ-নির্বাচনে মোছা. সবিয়া বেগম বেসরকারিভাবে নির্বাচিত

0
603

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
নীলফামারীর সৈয়দপুর পৌরসভার এক নম্বর সংরক্ষিত আসনে কাউন্সিলর পদে উপ-নির্বাচনে মোছা. সবিয়া বেগম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। গতকাল (বুধবার) উল্লিখিত ওয়ার্ডের ৭ টি ভোট কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট গ্রহন সম্পন্ন হয়।
নির্বাচনে মোছা. সবিয়া বেগম তিন হাজার ৯৯৫ ভোট পেয়ে কাউন্সিলর পদে নির্বাচিত হন। তাঁর প্রতীক ছিল চশমা। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী পারভীন নাজ আনারস প্রতীকে পেয়েছেন তিন হাজার ৪৯৯ ভোট। নির্বাচনে মোট ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। নির্বাচনে অংশ গ্রহনকারী অপর দুই প্রার্থী ছিলেন মোছা. রোজিনা বেগম এবং শাহিদা জামান। এদের মধ্যে মোছা. রোজিনা বেগম টেলিফোন প্রতীকে ৮৬৩ ভোট এবং শাহিদা জামান হারমোনিয়াম প্রতীকে ৮১১ ভোট পেয়েছেন।
নির্বাচনে মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৭৭২ ভোট। এদের মধ্যে ভোট পড়েছে ৯ হাজার ৩৮৭ ভোট। বাতিল হয়েছে ২১৯ ভোট পেয়েছেন ।
নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করেন নীলফামারী জেলা নির্বাচন অফিসার মো. ফজলুল করিম। সহকারি রিটার্নিং অফিসার ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাচন অফিসার মো. রবিউল আলম।
সাতটি ভোট কেন্দ্রে ভোট গ্রহন করা হয়। ভোট কেন্দ্রগুলো হলো পূর্ব বোতলাগাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, বিদ্যূৎ উন্নয়ন বোর্ড উচ্চ বিদ্যালয়, কয়া-গোলাহাট উচ্চ বিদ্যালয়, আমিনুল হক সরকারি প্রাথমিক বিদ্যালয়, গোলাহাট রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়, সৈয়দপুর মুসলিম উচ্চ বিদ্যালয় এবং ফ্রি-আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়।
প্রসঙ্গত, প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভার এক নম্বর সংরক্ষিত আসনের কাউন্সিলর রাজিয়া সুলতানা চলতি বছরের গেল ২৮ মে বার্ধক্যজনিত কারণে মারা যান। ফলে ওই আসনের কাউন্সিলর পদটি শূন্য হয়। পরবর্তীতে নির্বাচন কমিশন থেকে ওই শুন্য পদে উপ-নির্বাচনের তফসীল ঘোষনা করা হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসীল অনুযায়ী গতকাল ৩ অক্টোবর ওই শুন্য পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here