স্বাধীনতা দিবস উপলক্ষে ইবিতে কুইজ প্রতিযোগিতা

0
406
ইবি প্রতিনিধি-
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে উন্মুক্ত কুইজ প্রতিযোগীতার আয়োজন করেছে ‘দুর্বার বাংলাদেশ ইসলামী বিশ^বিদ্যালয় শাখা। রবিবার দুপুর ১ টায় বিশ^বিদ্যালয়ের জিমনেসিয়ামের সামনে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়।
জানা যায়, ১৯০৫ সালের বঙ্গভঙ্গ হতে ১৯৭৫ সালের বঙ্গবন্ধু হত্যা পর্যন্ত বাংলাদেশে ঘটে যাওয়া বিভিন্ন বিষয়াবলীর উপর উন্মুক্ত কুইজ প্রতিযোগীতার আয়োজন করে এ সংগঠন। শিক্ষার্থীদের প্রতিভাকে আরো বিকশিত করতে এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার ইতিহাস সম্পর্কে জানতে এ ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অর্ধশতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহনে এ কুইজ প্রতিযোগীতা মোট ৩০ মিনিটে অনুষ্ঠিত হয়। দুপুর ১ টা ১৫ মিনিট হতে পরীক্ষা চলে ১ টা বেজে ৪৫ মিনিট পর্যন্ত। যার পূর্ণমান ছিল ৪০ নম্বর। পরে সর্বোচ্চ নাম্বারের উপর ভিত্তি করে মোট ৫ জন বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়।
সংগঠনের সাধারণ সম্পাদক তারিক সাইমুমের সভাপতিত্বে এসময় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন সংগঠনের উপদেষ্টা ও ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের লেকচারার শরিফুল ইসলাম জুয়েল। এসময় উপস্থিত ছিলেন  সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির শুভ, যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ, সাংগঠনিক সম্পাদক মাহবুব রায়হান, তৌফিক আহমেদ, মোয়াজ্জেম হোসেন, তামিম আদনান, নজরুল ইসলাম, সাফিয়া স্বর্ণা, হায়াতে জান্নাতে, রেজা আহমেদ, জামিউল ইকবাল, মুইদ মোরশেদ সহ আরো অনেকে।
বিজয়ী পাঁচজন হলেন যথাক্রমে প্রথম স্থান অধিকারী ফারহিয়া তাবাস্সুম, দ্বিতীয় স্থানে আফসানা খাতুন, তৃতীয় স্থানে রাশেদুল ইসলাম, চতুর্থ স্থানে শাহিন হোসেন এবং পঞ্চম স্থানে রাশেদুল ইসলাম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here