স্বাধীনতা দিবসে বিএনপির ৭ দিন ব্যাপী কর্মসূচি

0
504

খবর ৭১ঃ স্বাধীনতা দিবস উপলক্ষে ৭ দিন ব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

রোববার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের যৌথসভা শেষে এ কর্মসূচি ঘোষণা করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় সভাপতিত্ব করে মির্জা ফখরুল।

কর্মসূচিগুলো হলো, ২৬ মার্চ সকালে সাভার জাতীয় স্মৃতি সৌধের উদ্দেশ্যে যাত্রা- কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পন। ওই দিন স্মৃতি সৌধ থেকে ফিরে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা ও ওলামা দলের উদ্যোগে দোয়া ও ফাতেহা পাঠ, ২৫ মার্চ বিএনপির উদ্যোগে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অথবা মহানগর নাট্য মঞ্চে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, ২৭ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে রাজধানীতে বিএনপির উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি।

এছাড়া ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, মহিলাদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো এবং সারাদেশে বিএনপি তাদের সুবিধা অনুযায়ী কর্মসূচি গ্রহণ করবে।
মির্জা আলমগীর জানান, স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির পক্ষ থেকে দেশের বিভিন্ন জাতীয় পত্রিকায় কোড় পত্র প্রকাশ এবং দলেরর পক্ষ থেকে পোস্টার ছাপানো হবে।

সংবাদ সম্মেলনে বিএনরি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দপ্তর সম্পাদক মুনির হোসেন, ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here