স্বাধীনতা দিবসে “আমরাই কিংবদন্তী”র বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

0
341

খবর ৭১ঃ  রাজধানীর নিকটবর্তী জেলা নারায়নগঞ্জে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের মাধ্যমে ‘আমরাই কিংবদন্তী’র মহান জাতীয় স্বাধীনতা দিবস পালিত হল আজ। এসএসসি ২০০০ এবং এইচএসসি ২০০২ ( আমরাই কিংবদন্তী) – একটি অনলাইন ফেসবুক গ্রুপ, যেখানে সারা বাংলাদেশের ২০০০ এবং ২০০২ সালের ছাত্র-ছাত্রীদের একত্র করে একক প্লাটফর্মে আনার চেষ্টা চলছে।

মানব কল্যাণে সমাজের অবহেলিত মানুষগুলোর জন্য কাজ করাই গ্রুপ এর অন্যতম লক্ষ্যগুলোর একটি। অগ্রযাত্রার এই পথে ২৬ মার্চ ২০১৯; মহান স্বাধীনতা দিবস যথাযথ ভাবে পালন করতে গিয়ে চিকিৎসা সেবার আয়োজন করে গ্রুপটি ঢাকার অদূরে নারায়নগঞ্জের ফতুল্লা’র কাশিপুরের হা‌জি আহসান উল্লাহ ম‌ডেল স্কুল প্রাঙ্গণে। উল্লেখিত ক্যাম্পে ৭ জন ডাক্তারসহ সেচ্ছাসেবক হিসেবে প্রায় ঢাকা ও নারায়নগঞ্জের প্রায় ৩০ জন সদস্য এর একটি দল প্রায় ৫০০ শতাধিক রোগীদেরকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ঔষধ প্রদান করে।

উল্লেখ্য যে, ইতোমধ্যে গ্রুপটি গত চার মাসে ঢাকা, নরসিংদীতে তিনটি হেলথ ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করে। “মানবতার কল্যানে কিংবদন্তী সবখানে” এই মূলনীতি থেকেই ‘আমরাই কিংবদন্তী’র চতুর্থবারের মত এই আয়োজন।

২০১৭ এর ১৫ নভেম্বর এই ফেসবুক গ্রুপটির যাত্রা শুরু হয় এবং ধীরে ধীরে তা এখন ২১ হাজার প্রাক্তন ছাত্র-ছাত্রীদের গ্রুপে পরিণত এবং প্রতিনিয়ত বন্ধুরা এই গ্রুপে যোগ দিচ্ছে।

বন্ধুরা শুধু অনলাইনেই সীমাবদ্ধ না থেকে দেশের, সমাজের বিভিন্ন কাজে এগিয়ে এসেছে বন্ধুদের গ্রুপটি।

আগামী মাসে গ্রুপটি ফেনী ও টাঙ্গাইলের   প্রত্যন্ত গ্রামে দুইটি হেলথ ক্যাম্প করার পরিকল্পনা করেছে। ধারাবাহিক ভাবে দেশের প্রতিটি অঞ্চলের অসহায় মানুষদের পাশে চিকিৎসা সেবা দিতে পরিকল্পনা করছে এই গ্রুপের সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here