স্বপ্নসহ আট প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলাঃ বিএসটিআই

0
433

খবর৭১ঃ অনুমোদনহীন পণ্য বিক্রির অপরাধে স্বপ্ন সুপার শপসহ আট প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে জাতীয় মান নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ‘বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন’ (বিএসটিআই)। এছাড়া দিল্লি দরবারসহ আটটি প্রতিষ্ঠানকে সাত লাখ ২৮ হাজা টাকা জরিমানা করেছে সংস্থাটি।

বুধবার রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে এসব মামলা করা হয় বলে বিএসটিআই সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়।

বিএসটিআই’র লাইলেন্স গ্রহণ না করে মগ ও কাপ বিক্রি করায় নগরীর বনশ্রী এলাকার স্বপ্ন সুপার শপের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এছাড়া মেয়াদোত্তীর্ণ স্যান্ডউইচ বিক্রি করায় মিরপুরের দিল্লি দরবারকে ৫০ হাজার, টেকইনকে ৩০ হাজার, কেপিটাল কিচেনকে ৩০ হাজার টাকা এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যদ্রব্য প্রস্তুত করায় ধানমন্ডির সাতমসজিদ রোডের পিৎজা ইনকে দুই লাখ ও আফটার আওয়ারকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বিএসটিআই’র অপর একটি অভিযানে পণ্যের মোড়কে বাংলা ভাষায় ওজন, মূল্য, উৎপাদন, মেয়াদ উত্তীর্ণের তারিখ, উৎপাদনকারীর নাম ও ঠিকানা উল্লেখ না থাকায় ধানমন্ডি এলাকার মেসার্স মিনা বাজার, কারওয়ান বাজার এলাকার মেসার্স স্টার বেকারীর বিরুদ্ধে ‘‘ওজন ও পরিমাপ মানদন্ড আইন-২০১৮’’ অনুযায়ী মামলা দায়ের করা হয়।

এদিকে অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য সংরক্ষণ করায় বরিশালের রুপাতলী এলাকার মেসার্স শ্রী গুরু মিষ্টান্ন ভান্ডারকে পাঁচ হাজার, খাবারবাড়ি রেস্তোরাঁ অ্যান্ড সুইটসকে তিন হাজার টাকা এবং বিলাস রেস্তোরাঁকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অপরদিকে ওজন ও পরিমাপে কারচুপি, অবৈধ পরিমাপক ব্যবহার করায় সিলেটের সোবহানীঘাট এলাকার বেঙ্গল গ্যাসোলিন এবং মেজরটিলা এলাকার বিদ্যুৎ স্টোরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। একই অপরাধে রাজশাহীর গোদাগাড়ীর মেসার্স রাজশাহী জুয়েলার্স, মডার্ন হার্ডওয়ার ও রফিক ট্রেডার্সের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here