স্পোর্টস স্পিরিটকে পেশাগত দায়িত্বপালনে যথাযথভাবে কাজে লাগাতে হবে —ফজলে কবির

0
326

মো. আব্দুল বাছিত
সিফডিয়া, সিলেটঃ
বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির বলেছেন, খেলাধুলা শরীর চর্চার অন্যতম প্রধান মাধ্যম। শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। খেলাধুলায় যেমনি বিজয়ী হওয়ার স্পিরিট হৃদয়ে কাজ করে, তেমনি এই স্পিরিটকে পেশাগত দায়িত্বপালনেও যথাযথভাবে কাজে লাগাতে হবে। এর মাধ্যমে দেশ ও সমাজের উন্নতি সাধিত হবে।
বাংলাদেশ ব্যাংক ক্লাব, ঢাকা-এর উদ্যোগে এবং ব্যাংক ক্লাব, সিলেট-এর সার্বিক ব্যবস্থাপনায় আন্ত:অফিস ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এছাড়া গভর্নর ফজলে কবির আরো বলেন, বাংলাদেশ ক্রিকেটের দিক দিয়ে এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক বিশ্বে বাংলাদেশের সম্মান বৃদ্ধি পাচ্ছে। শারীরিক ও মানসিক বিকাশ সাধনের পাশাপাশি ব্যাংকের কর্মকর্তারা ব্যাংকের সম্মান বয়ে আনবেন বলে প্রত্যাশা করেন। প্রতিযোগিতার সময়ানুবর্তিতা, আনুগত্য এবং শৃঙ্খলাকে পেশাগত জীবনে প্রয়োগ করার জন্যও আহবান জানান তিনি।
গতকাল শুক্রবার সকালে দক্ষিণ সুরমার কামালবাজারস্থ রাগিব-রাবেয়া স্পোর্টস একাডেমি মাঠে বাংলাদেশ ব্যাংক আন্ত:অফিস ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। প্রতিযোগিতায় বাংলাদেশ ব্যাংক প্রধান কার্যালয়সহ মতিঝিল, রাজশাহী, সিলেট, ময়মনসিংহ, রংপুর, চট্টগ্রাম, খুলনা, বগুড়া, বরিশাল অফিসের খেলোয়াড়বৃন্দ অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে জাতীয় পতাকা, ক্লাব পতাকা এবং সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর প্রধান অতিথি বেলুন ও শান্তির প্রতিক কবুতর উড়িয়ে প্রতিযোগিতা আনুষ্ঠানিক ঘোষণা করেন। এছাড়া তিনি প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১০টি টিমের খেলোয়াড়বৃন্দের সাথে কুশল বিনিময় করে পরিচিত হন।
বাংলাদেশ ব্যাংক ক্লাব, ঢাকা-এর সভাপতি মো. আব্দুল মান্নানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংক, ঢাকা-এর নির্বাহী পরিচালক মো. শাহ আলম, বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর নির্বাহী পরিচালক সৈয়দ তারিকুজ্জামান।
ব্যাংক ক্লাব, ঢাকা-এর সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক আনোয়ারুল মোর্শেদ ফুয়াদের সঞ্চালনায় উদ্বোধনীতে স্বাগত বক্তব্য রাখেন ব্যাংক ক্লাব, ঢাকা-এর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান তানিন, শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংক, সিলেট-এর সভাপতি বিনয় ভূষণ রায়, সাধারণ সম্পাদক মো. আলী আক্তার। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা মোহাম্মদ হাসান। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক সিলেট-এর মহাব্যবস্থাপক মো. সাজ্জাদ হোসেন, জীবন কৃষ্ণ রায়সহ ১০টি অফিসে শীর্ষ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকের ১০টি অফিস দল তিনটি গ্রুপে এই প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here