সৌদি ১৭ নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র

0
261

খবর৭১:সাংবাদিক জামাল খাশোগি হত্যাকাণ্ডের জেরে ১৭ নাগরিকের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ নভেম্বর) দেশটির অর্থ মন্ত্রণালয় এক বিবৃতিতে এ ঘোষণা দেয়।

এদের মধ্যে রয়েছে সৌদি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সাবেক উপদেষ্টা সৌদ আল-কাহতানি ও সৌদি কনসাল জেনারেল মোহাম্মেদ আলোতাইবি।

সৌদি আরবের প্রধান প্রসিকিউটর খাশোগি হত্যায় জড়িত ১১ সন্দেহাজনের মধ্যে পাঁচজনের মৃত্যুদণ্ডের সুপারিশ করার পর এই নিষেধাজ্ঞা আরোপ করল যুক্তরাষ্ট্র।

সংবাদ সংস্থা রয়টার্সসহ আন্তর্জাতিক গণমাধ্যম এখবর দিয়েছে।

মার্কিন অর্থমন্ত্রী স্টিভ মিউচিন এক বিবৃতিতে বলেছেন, যারা যুক্তরাষ্ট্রে বাস করা একজন সাংবাদিককে টার্গেট করে খুন করেছে তাদেরকে তাদের কৃতকর্মের পরিণতি ভোগ করতেই হবে।

গত ২ অক্টোবর বিয়ের কাগজপত্র আনতে তুরস্কের ইস্তানবুলের সৌদি কনস্যুলেটে গেলে তাকে নির্মমভাবে হত্যা করা হয়। খাশোগি হত্যাকাণ্ড নিয়ে সৌদি আরব একাধিকবার তাদের বিবৃতি পাল্টেছে। সবশেষে সৌদি আরব এ হত্যা পরিকল্পিত ছিল বলেও স্বীকার করে।

মার্কিন অর্থমন্ত্রী বলেন, ওয়াশিংটন ঘটনাটি আসলেই কি ঘটেছে তা খতিয়ে দেখার চেষ্টা করছে। এ হত্যায় দায়ী প্রত্যেককেই জবাবদিহির আওতায় আনা হবে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here