‘সৌদি আরব ক্ষমতার দায়িত্বজ্ঞানহীন খেলা খেলছে’

0
349

খবর ৭১:সৌদি আরব মধ্যপ্রাচ্যে ক্ষমতার দায়িত্বজ্ঞানহীন খেলা খেলছে বলে মন্তব্য করেছেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আবদুর রহমান আল থানি।

সোমবার ওয়াশিংটন ডিসিতে গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর ন্যাশনাল ইনটারেস্টের এক অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় তিনি এ মন্তব্য করেন। খবর মিডলইস্ট মনিটরের।

কাতার পররাষ্ট্রমন্ত্রী বর্তমানে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী টিলারসন রেক্স ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনার জন্য সেখানে অবস্থান করছেন।

আল থানি তার বক্তব্যে বলেন, সৌদি আরব ও তার মিত্ররা মধ্যপ্রাচ্যে ক্ষমতার খেলা খেলছে। তারা অন্যান্য জাতির ওপর অন্যায় আচরণ করছে।

এ সময় তিনি তার দেশের ওপর নিষেধাজ্ঞা আরোপকারী দেশ সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, মিশর ও বাহরাইনকে ইঙ্গিত করে এসব কথা বলেন।

গত জুন মাসে সৌদি আরবের নেতৃত্বে চার দেশ কাতারের সঙ্গে সব ধরনের যোগাযোগ ও সম্পর্ক ছিন্ন করে। কাতারের বিরুদ্ধে সন্ত্রাসে মদদ দেয়া ও ইরান-তুরস্কের সঙ্গে সম্পর্ক রাখার অভিযোগ আনে। তবে কাতার বরাবরই সন্ত্রাসে মদদ দেয়ার অভিযোগ অস্বীকার করে আসছে।

কাতার পররাষ্ট্রমন্ত্রী বলেন, সৌদি আরব মধ্যপ্রাচ্যের ছোট ছোট দেশ; কাতার, ইয়েমেন, সোমালিয়া, লিয়া ও লেবাননে তাদের প্রভাব বিস্তারের জন্য করছে।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here