সৌদি আরবে অনুষ্ঠেয় অর্থনৈতিক সম্মেলন বয়কটের সিদ্ধান্ত গুগল

0
283

খবর৭১:সাংবাদিক জামাল খাশোগি নিখোঁজের ঘটনায় সৌদি আরবে অনুষ্ঠেয় অর্থনৈতিক সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারনেটভিত্তিক সার্চ ইঞ্জিন গুগল। আগামী ২৩ অক্টোবর থেকে তিন দিনব্যাপী এই সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, গুগল ক্লাউডের প্রধান নির্বাহী ডায়ান গ্রিন এক বিবৃতিতে সৌদি সম্মেলন বয়কটের ঘোষণা দিয়েছেন। তিনি জানান, গুগলের ‘অ্যালফ্যাবেট ইঙ্ক’ হচ্ছে সর্বশেষ কম্পানি যারা সৌদি সম্মেলনে অংশ নেবে না।

এর আগে তিন দিনব্যাপী এই সম্মেলন বয়কটের সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক ট্যাক্সি কম্পানি উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা দারা খোশরুশাহী, ফোর্ড গাড়ি কম্পানির চেয়ারম্যান এবং আমেরিকার বহুজাতিক বিনিয়োগকারী ব্যাংক জেপি মর্গানের প্রধান নির্বাহী জেমি ডিমোনসহ বহু ব্যক্তি ও প্রতিষ্ঠান।

এছাড়া সিএনএন, দ্যা ফিন্যান্সিয়াল টাইমস, নিউ ইয়র্ক টাইমস, সিএনবিসি, ব্লুমবার্গ এবং ফক্স নিউজের মতো গণমাধ্যমও এই সম্মেলন বয়কট করার ঘোষণা দিয়েছে ।

জানা গেছে, সৌদি আরবের অর্থনীতিকে বহুমুখীকরণের লক্ষ্যে বিদেশি বিনিয়োগ আকর্ষণ করার জন্য তিন দিনব্যাপী এ সম্মেলনের আয়োজন করেছেন দেশটির প্রিন্স সালমান তাতে। কিন্তু বিদেশি কম্পানি ও গুরুত্বপূর্ণ গণমাধ্যমের বয়কটের সিদ্ধান্তে তার এই পরিকল্পনা মারাত্মকভাবে বাধার মুখে পড়তে যাচ্ছে বলে মনে করা হচ্ছে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here