সৌদিসহ সব প্রবাসীদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে

0
262

খবর ৭১ঃবিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হয়েছে। এখন ষড়যন্ত্রমূলকভাবে নির্বাচনের পাঁয়তারা করছে সরকার। কিন্তু বিএনপি কোনো পাতানো ও ষড়যন্ত্রমূলক নির্বাচনে যাবে না। খালেদা জিয়াকে ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে ছাড়া কোনো নির্বাচনও দেশে হবে না, হতে দেয়া হবে না।

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার সৌদি আরবের জেদ্দায় এক ইফতার মাহফিল ও স্মরণসভায় তিনি এ কথা বলেন।

সৌদি আরব বিএনপির সভাপতি আহম্মেদ আলী মুকিতের সভাপতিত্বে আলোচনাসভায় আরও বক্তব্য দেন বিএনপি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবদুর রহমান, সৌদি শাখার সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তপন, জেদ্দা বিএনপির সভাপতি চমন আলী, কেফায়েতুল্লাহ, জহুরুল ইসলাম প্রমুখ।

সাবেক উপমন্ত্রী রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, আইনি প্রক্রিয়ায় সরকার গণতন্ত্রের নেত্রী খালেদা জিয়াকে মুক্তি দেবে না। আন্দোলনের মাধ্যমেই মাদার অব ডেমোক্রেসিকে মুক্ত করতে হবে। এক্ষেত্রে সৌদি আরবসহ সব প্রবাসীদের ঐক্যবদ্ধ ভূমিকা পালন করতে হবে। ওয়ান ইলেভেনেও দেশ ও গণতন্ত্রের পক্ষে প্রবাসীদের ভূমিকা ছিল। অবৈধ মঈন-ফখরুদ্দিন সরকারের বিরুদ্ধে প্রবাসীরা কাজ করেছিল।

তিনি বলেন, মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড চালাচ্ছে সরকার। রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে হত্যাকাণ্ড চালানো হচ্ছে এটা মানবাধিকারের চূড়ান্ত লংঘন। একটি গণতান্ত্রিক দেশে এটা হতে পারে না। এ সরকারের যে জবাবদিহি নেই-এসব ক্রসফায়ারইতার তার প্রমাণ। বিএনপি ক্ষমতায় গেলে আইনের শাসন ও মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠা করবে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here