সোনারগাঁও ফাউন্ডেশনের উদ্যোগে প্রাথমিক বৃত্তি পরীক্ষা

0
454

জহিরুল ইসলাম মৃধা, সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সোনারগাঁও ফাউন্ডেশন উদ্ধ্যেগে প্রথম বারের মতো ৫ম শ্রেণীর মেধাবী ছাত্র-ছাত্রীদের বৃত্তি পরিক্ষা অনুষ্ঠিত হয়।
উপজেলার ৩টি ইউনিয়নের জামপুর, বারদী ও নোয়াগাঁওয়ে ৩১টি প্রাথমিক বিদ্যালয়ে ও একটি কিন্ডার গার্ডেনসহ মোট ৩২টি বিদ্যালয়ে বৃত্তি পরীক্ষার আয়োজন করেছে। এ পরীক্ষায় মোট ২১৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।
কেন্দ্রে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা আঃ লতিফ, মালেক মাষ্টার, মজিদ মাষ্টার, ঢাকা ডেফোডিল বিশ্ববিদ্যালয় এর প্রভাষক আশরাফুল ইসলাম রাজিব, সাইদুর রহমান, শাকিল খান, ইন্জিনিয়ার আমিনুল ইসলাম, মনির হোসেন, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের অফিস সহকারি মো. মিজানুর রহমান ও উপজেলা আইসিটি টেকনিশিয়ান খায়রুল আলম।
এছারাও নোয়াগাঁও উচ্চবিদ্যালয় এবং নোয়াগাঁও সরকাররি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি, স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত হয়ে ফাউন্ডেশনের এ আয়োজনকে সাধুবাদ জানান। সার্বিক পরিস্থিতি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন।
সোনারগাঁও উপজেলার প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শফিকুল ইসলাম জানান যে, নজিরবিহীন অত্যন্ত সুন্দর ও মনোরম পরিবেশে পরীক্ষা অনুষ্টিত হয়েছে।
পরীক্ষা কেন্দ্রের বাহীরে অপেক্ষারত অভিবাবকগণ বলেন যে সুন্দর সুশৃঙ্খল মনোরম পরিবেশে আমাদের ছেলেমেয়েরা পরীক্ষা দিয়েছে এবং এ পরীক্ষার ফলে আগামি প্রাথমিক সমাপনী পরীক্ষার প্রস্তুতিমুলক পরীক্ষা হিসেবে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করবে বলে মনে করেন।
পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা বিভাগীয় কমিশনার মহোদয়ের সিএ আক্তার হোসেন। কেন্দ্র সচিব হিসেবে দায়িত্বপালন করেন নোয়াগাঁও উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. তোফাজ্জল হোসেন।
সোনারগাঁও ফাউন্ডেশনের আহ্বায়ক মো. রাশেদুল ইসলাম, এ আয়োজন বাস্তবায়নে যারা সহযোগিতা করেছেন সংশ্লিষ্ট সকলকে এবং বিভিন্ন ইউনিয়ন থেকে আগত ছাত্র-ছাত্রীদের, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও অভিবাবকদের ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here