সোনারগাঁওয়ে ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

0
342

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বৈদ্যেরবাজার ও বারদী ইউনিয়নের ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে ওএকটি বেকারীকে সীল গালা এবং এক ব্যক্তিকে জরিমানা করা হয়েছে। বুধবার বিকেল অভিযান চালিয়ে এ সকল অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করেন ভ্রাম্যমান আদালত।

এলাকাবাসী অভিযোগ করেন, মহাজোট সরকারের নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁও আসনের সাবেক সাংসদ আবদুল্লাহ আল কায়সার, বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ আনুৃষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। বৈদ্যারবাজার এলাকায় যুবলীগের কেন্দ্রিয় কমিটির সদস্য রুবায়েত হোসেন শান্ত, যুবলীগ কর্মী ফারুক হোসেন, সানোয়ার হোসেন, স্বাধীন মিয়া, মাসুম মিয়া ও জাহাঙ্গীর হোসেন সহ একটি সংজ্ঞবদ্ধ বাহীনি অবৈধ ভাবে গ্যাস সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

দিনমজুর সুলতান মিয়া ও আনোয়ার হোসেন জানান, কিস্তির টাকা তুলে আমরা গ্যাস সংযোগ নিয়েছি। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার ফলে আমরা এখন কোথায় দাড়াব। স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের চাপের মুখে আমরা গ্যাস সংযোগ নিতে বাধ্য হয়েছি। আমাদের গ্যাস সংযোগ বৈধ করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

তিতাস গ্যাস সোনারগাঁও অঞ্চলের সহকারী প্রকৌশলী আসাদুজ্জামান আজাদ জানান, বৈদ্যের বাজার ও বারদী ইউনিয়নের প্রায় ১০ কিলোমিটার অবৈধ গ্যাস অপসারণ করে প্রায় ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা পেলে পর্যায়ক্রমে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করার জন্য নিয়মিত অভিযান পরিচালনা করা হবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী সোনারগাঁও উপজেলা সহকারী-কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন জানান, তিতাস গ্যাসের অনুমতি ছাড়াই উপজেলার বিভিন্ন এলাকায় অবৈধভাবে গ্যাস সংযোগ দেওয়া হয়েছে। বাানিনাথপুর, চান্দের্কীতি ও আমিনপুর এলাকার প্রায় ১০০ ফুট গ্যাস সংযোগ বিচ্ছিন্ন ও কালাই বেপারীর ছেলে রফিকুল ইসলামকে অবৈধ গ্যাস সংযোগের কারণে আট হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বৈদ্যেরবাজার ও বারদী ইউনিয়নের ৫ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে এবং নোংরা পরিবশে ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকার অপরাধে নিউ মদিনা বেকারীর সীল গালা করা হয়।

সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট শামসুল ইসলাম ভুইয়া জানান, আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের নাম ভাঙ্গিয়ে যে সকল লোকেরা অবৈধ গ্যাস সংযোগ দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা গ্রহন করা হবে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here