সোনারগাঁওয়ে স্বপ্নের সেতু উদ্বোধন করলেন এমপি খোকা

0
406

জহিরুল ইসলাম মৃধা,সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার হরিহরদি সহ অর্ধ শতাধিক গ্রামের লক্ষাধিক লোকের দীর্ঘ দিনের ব্রক্ষপুত্র নদের উপর স্বপ্নের সেতু উদ্বোধন করলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। গতকাল শনিবার বিকালে এই সেতু উদ্বোধন করেন তিনি। এই উপলক্ষ্যে হরিহরদি খেলার মাঠে সোনারগাঁও জনপ্রতিনিধি ঐক্য ফোরামের উদ্যোগে বিশাল জনসভার আয়োজন করা হয়।
সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য ও সোনারগাঁও জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সভাপতি লিয়াকত হোসেন খোকা। এই সভায় অন্যন্যাদের মধ্যে আর উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট সামছুল ইসলাম ভূইয়া, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও জনপ্রতিনিধি ঐক্য ফোরামের সাধারন সম্পাদক জহিরুল হক, কাচঁপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোশারফ ওমর, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, জামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হামিম শিকদার শিপলু, উপজেলা প্রকৌশলী আলী হায়দার খাঁন, সহ সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সদস্য এবং সরক্ষিত আসনের নারী সদস্যগন।
উপজেলা প্রকৌশলী কার্যালয় সূত্রে জানা যায়, উপজেলার সনমান্দি ও জামপুর ইউনিয়নের ব্রক্ষèপুত্র নদের সংযোগ স্থানের স্থানিয় সরকার প্রকৌশল অধিদপ্তর অধীনে প্রায় ৯৯ মিটার দৈর্ঘ্য সেতুটি প্রায় ছয় কোটি ব্যায়ে নিমার্ণ কাজ গত একমাস পূর্বে শুরু হয়েছে। এই সেতুর নিমার্ণ হলে উপজেলার সনমান্দি, জামপুর, বারদী ও সাদীপুর ইউনিয়নের প্রায় অর্ধ শতাদিক গ্রামের কয়েক লক্ষ লোক যাতায়াত করতে পারবেন। এতে উত্তর ও পূবা লের মানুষের ভাগ্যের পরিবর্তনে অগ্রনী ভুমিকা পালন করবে এই সেতু।
সভাপতি বক্তেব্য সনমান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদ হাসান জিন্নাহ বলেন, স্বাধীনতার পর থেকে এই এলাকার লোকজনের প্রানের দাবী ছিল হরিহরদি এলাকায় ব্রক্ষ্মপুত্র নদের উপর সেতু। অনেক জনপ্রতিনিধিরা নির্বাচনের পূর্বে সেতু নিমার্ণের প্রতিশ্রুতি দিলেও কোন জনপ্রতিনিধি কথা রাখতে পারেনি। অবশেষে বর্তমান সাংসদ লিয়াকত হোসেন খোকা জনগনের দির্ঘ দিনের দাবী পুরন করায় এই এলাকার মানুষের ভাগ্যের পরিবর্তনের পাশাপাশি এলাকার অর্থনীতিক উন্নয়নে অগ্রনী ভূমিকা পালন করবে।
সভায় আসা সনমান্দি ইউনিয়নের বাটিরচর গ্রামের বাসিন্দা নুরে আলম বলেন, আমাদের দীর্ঘ দিনের আসা পুরন হওয়ায় আমরা ফের সংসদ সদস্য হিসেবে লিয়াকত হোসেন খোকাকে নির্বাচিত করতে চাই। তাকে নির্বাচিত করলে সাধারন জনগনের ভাগ্যের উন্নয়নের পাশাপাশি এলাকার রাস্তাঘাট, স্কুল, কলেজ, মাদ্রাসা সহ সকল ক্ষেত্রে বেপক উন্নয়ন হয়েছে। কাচঁপুর ইউনিয়নের বাইশটেকি গ্রামের বাসিন্দা সাদেক মিয়া বলেন, আমরা এই রকম ব্যাক্তিকে ভোট দিয়ে নির্বাচিত করতে চাই। যাকে আমরা সবসময় কাছে পাই। বর্তমান এমপিকে দলমত নিবিশেষে সবসময় আমরা আপন জন হিসেবে কাছে পাই।
চরলাল গ্রামের বাসিন্দা নুরু মিয়া বলেন, এই সেতু নির্মানের ফলে আমাদের এলাকার চেহারা পাল্টে যাবে। এই সেতুটি নির্মান হলে ঢাকা থেকে এক ঘন্টায় আমাদের এলাকায় আসা যাবে।
প্রধান অতিথির বক্তেব্য নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য ও জাতিয় পার্টির সিনিয়র যুগ্ন-মহাসচিব লিয়াকত হোসেন খোকা বলেন, জনগনের দীর্ঘ দিনের প্রত্যাশা পূরণ করতে পেরে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিন কে ধন্যবাদ জানাই। তিনি বলেন, জনগনের ভালবাসা নিয়ে তাদের সেবায় দিন রাত কাজ করে যাচ্ছি। আবার জনগন আমাকে ভোট দিয়ে নির্বাচিত করলে তাদের সেবক হিসেবে বাকি জীবন সেবা করে যেতে চাই।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here