সোনারগাঁওয়ে শুরু হয়েছে তিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা

0
332

সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধি: ”উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ” এ শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা শুরু হয়েছে চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮।
সোনারগাঁও উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা মাঠে ৪ থেকে ৬ অক্টোবর পর্যন্ত চলবে এ উন্নয়ন মেলা। গণমানুষের জনভাবনার বাংলাদেশের সব অর্জন যেন নান্দনিক রূপে উপস্থাপন করা হয়েছে সরকারি-বেসরকারি দফতরের ৪১ টি স্টলে।
সব দফতর তাদের জনবান্ধব সেবা নিয়ে মেলায় এসেছে। ডিজিটাল বাংলাদেশ এগিয়ে চলছে রূপকল্প ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের পথে। এসডিজি বাস্তবায়ন কেবল সময়ের ব্যাপার। ২১ সালে বাংলাদেশ হবে উন্নত দেশের একটি উন্নয়ন মেলা যেন তারই একটি প্রতিকৃতি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে বৃহস্পতিবার (০৪ অক্টোবর) সকাল দশটায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে নারায়ণগঞ্জসহ দেশের সব জেলা ও উপজেলায় আয়োজিত চতুর্থ জাতীয় উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করেন।
উপজেলা প্রশাসক শাহীনুর ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের এমপি লিয়াকত হোসেন খোকা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিএম রুহুল আমিন রিমন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহ আলম রুপন, মহিলা ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তারসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীগণ।
প্রধান অতিথি লিয়াকত হোসেন খোকা এমপি জানান, দেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে চলছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি মানুষকে দিয়েছে শান্তির পরশ। ভিশন-২০২১ ও ২০৪১ অর্জনে নিরন্তর কাজ করছে শেখ হাসিনার সরকার। সব উন্নয়ন কার্যক্রম সম্পর্কে জানা জনগণের মৌলিক অধিকার। এক্ষেত্রে জনপ্রশাসনের এমন উদ্যোগ প্রশংসার দাবি রাখে।
এর আগে সকাল নয়টায় এ উপলক্ষে প্রশাসন মাঠ থেকে এক বর্ণাঢ্য র্যাণলি বের হয়ে মাঠের মেলা প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। অনুষ্ঠানের শুরুতে মেলার থিম সং ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পরিবেশন করা হয়। মেলা চলবে প্রতিদিন সকাল নয়টা হতে রাত আটটা পর্যন্ত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here