সোনারগাঁওয়ে শনিবার রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট

0
246

সোনারগাঁও(নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে গত শনিবার রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজটের সৃষ্টি হয়েছে। লাঙ্গলবন্দ পূর্ন্যার্থীদের স্নান উপলক্ষে দিনব্যাপী মহাসড়ক যানজটমুক্ত থাকলেও রাত যত গভীর হতে থাকে মহাসড়কের যানজট ততই বাড়তে থাকে। অপরদিকে, মেঘনা টোলপ্লাজায় টোল আদায়ে ধীরগতি ও ওজন স্কেলের কারণেও যানজটের সৃষ্টি হয়েছে।এদিকে হিন্দু ধর্মাবলম্বীদের ব্রহ্মপুত্র স্নান সেরে সোনারগাঁও উপজেলা বারদীতে লোকনাথ ব্রহ্মচারী মহাসাধককে দেখার জন্য উপচেয়ে পড়া ভিড়।
জানাগেছে, বন্দর মুছাপুর ও সোনারগাঁও উপজেলা মোগরাপাড়া কালীগঞ্জ এলাকায় দুই দিনব্যাপী হিন্দু ধর্মাবলম্বীদের ব্রহ্মপুত্র স্নান স্নান শুরু হয় গত শনিবার সকাল ১০টা থেকে। স্নানের উদ্দ্যেশ্যে গত শুক্রবার রাত থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হিন্দু ধর্মাবলম্বীরা লাঙ্গলবন্দ ও আশপাশের এলাকায় গাড়ী নিয়ে জমায়েত হতে থাকে। মহাসড়কে অতিরিক্ত পুলিশ মোতায়েত করায় শনিবার দিনব্যাপী মহাসড়কে যানজটমুক্ত থাকলেও দিন শেষে রাত গড়াতে থাকে মহাসড়কের যানজট বাড়তে থাকে। ফলে রাত ১০ টা থেকে লাঙ্গলবন্দ এলাকায় মহাসড়কের দুপাশে কয়েক ১০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে ভোগান্তীতে পড়ে স্নানে আসা লোকজন ও এ পথে চলাচলরত যাত্রীরা। অপরদিকে, মেঘনা টোলপ্লাজা এলাকায় টোল আদায়ে ধীরগতি থাকার কারনে ও ওজন স্কেলে ট্রাক ও লরি থামিয়ে ওজন মাপার কারণে মেঘনা সেতু থেকে লাঙ্গলবন্দ ও কাঁচপুর সেতু পর্যন্ত যানজটের সৃষ্টি হয়।
কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুম আলী সরদার জানান, ব্রহ্মপুত্র স্নান স্নানে আসা অতিরিক্ত গাড়ীর চাপ ও টোলপ্লাজায় ধীরগতির কারণে মহাসড়কে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here