সোনারগাঁওয়ে রহিম স্টিল মিলে বয়লার বিস্ফোরণে শ্রমিক নিহত

0
353

জহিরুল ইসলাম মৃধা সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার কাচঁপুর এলাকায় অবস্থিত রহিম স্টিল মিলে একের পর মৃত্যর ঘটনা ঘটছে। গতকাল শনিবার ভোর রাতে বিস্ফোরনে সুরুজ মিয়া (৩৭) নামে এক শ্রমিক নিহত হয়েছে।
প্রত্যক্ষদর্শী শ্রমিক ও কারাখানা কর্তৃপক্ষ জানান, উপজেলার কাচঁপুরে অবস্থিত রহিম স্টিল মিলে কাজ করার সময় গতকাল শনিবার ভোর তিনটার দিকে কারখানায় ক্রেন দিয়ে গলিত লোহা বহনকারী পাত্র (লেডেল) আকস্মিকভাবে লিকেজ হয়ে যায়। এসময় বেশ কিছু পরিমান উত্তপ্ত গলিত লোহা ছিটকে ক্রেনচালক সুরুজ মিয়ার শরীরে পড়লে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে যায়। নিহত সুরুজ মিয়া মানিকগঞ্জের সদরের গাজী নবগ্রা+ম গ্রামের মৃত আব্দুস ছাত্তার মিয়ার ছেলে।
তিনি আরো জানান, এ দূর্ঘটনার ব্যাপারে প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিহত সুরুজ মিয়ার পরিবারকে ক্ষতিপূরণ দেয়া হবে বলে জানান কর্তৃপক্ষ।
এদিকে এর আগে এ বছরের ১১ জানুয়ারী রহিম স্টিল মিলে কাজ করার সময় চুল্লি বিস্ফোরনে সাগর মিয়া, মুকবল হোসেন, শামছুল হক নামে তিন শ্রমিক মারাত্মকভাবে দ্বগ্ধ হন। তাদের শরীরের ৮০ শতাংশ পুড়ে যায়। এ কারখানাটিকে শ্রমিকদের কোনো নিরাপত্তা না থাকায় বার বার শ্রমিকরা অগ্নিদ্বগ্ধ হয়ে মৃত্যুবরন করছে বলে জানান শ্রমিকরা।
সোনারগাঁও থানার উপ-পরিদর্শক সলিমুল হক জানান, ঘটনাস্থল থেকে নিহত সুরুজ মিয়ার লাশ উদ্ধার করা হয়েছে। গলিত লোহা ছিটকে পড়ে তার পুরো শরীর ঝলসে গেছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here