সোনারগাঁওয়ে মৎস্য ব্যবসায়ীদের হয়রানীর অভিযোগ

0
386

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে বৈদ্যেরবাজার ঘাট এলাকায় মৎস্য ব্যবসায়ীদের হয়রানী অভিযোগ উঠেছে। ওই এলাকার সাহাবুদ্দিন ওরফে আনিকা রানী নামে এক ব্যাক্তি বিরুদ্ধে এ অভিযোগ উঠে।
বৈদ্যেরবাজার ঘাট এলাকায় মৎস্য আড়ৎদার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সদস্যগন গণসাক্ষর দিয়ে সোমবার নারায়ণগঞ্জ পুলিশ সুপার, সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সোনারগাঁও থানা পুলিশের বরাবর লিখিতভাবে নানা হয়রানী অভিযোগ দায়ের করেন।
দায়ের করা অভিযোগে উল্লেখ করেন, উপজেলা মেঘনা নদীর তীরবর্তী বৈদ্যেরবাজার ঘাট এলাকায় মৎস্য আড়ৎদার ক্ষুদ্র ব্যবসায়ী সমবায় সমিতির সদস্যগন দীর্ঘদিন ধরে তাদের ব্যবসা পরিচালনা করে আসছেন। গত কয়েক মাস যাবত ওই এলাকার সাহাবুদ্দিন ওরফে হিজরা অনিকা রানী নামে এক ব্যক্তি প্রতিদিন সকালে হিজরা বেশ ধরে তাদের আড়ৎ থেকে জোরপূর্বক মাছ ছিনিয়ে নিয়ে যায়। এসময় কেউ মৌখিক ভাবে প্রতিবাদ করলে তাকে অশ্লীল ভাষায় গালাগালি ও মারধর করে।
মাছ ব্যবসায়ী জাহাঙ্গীর আলম জানান, সাহাবুদ্দিন বহুদিন ধরে আমাদেরকে নানাভাবে হয়রানী করছে। সে প্রতিদিন মাছ বাজারে এসে হিজরা বেশ ধরে মাছ ছিনিয়ে নেয়। এ প্রতিবাদ করলে আমাদেরকে মারধর করা ছাড়াও ক্ষতিসাধনসহ মামলারও হুমকি দেয় সে।
তিনি আরো জানান, এ প্রতিকারে ও মারামারী, দাঙ্গাহাঙ্গামা , খুন জখমসহ শান্তি ভঙ্গের আশংকায় নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরের লিখিত অভিযোগ দায়ের করি।
অভিযোগকারী সাহাবুদ্দিন জানান, আমার বিরুদ্ধে অভিযোগ সম্পন্ন মিথ্যা ও বানোয়াট। আমাকে পরিকল্পিতভাবে সমাজে হেয় করার জন্য এ অভিযোগ দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here