সোনারগাঁওয়ে মেঘনা শিল্পনগরীতে আগামী এক মাসের মধ্যে এলাকা মাদক মুক্ত করা হবে

0
205

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ এক মে উপস্থিত হয়ে দলমত নির্বিশেষে ৫ গ্রামবাসী ঘোষনা দিলেন আগামী এক মাসের মধ্যে এলাকায় মাদক মুক্ত করা হবে।
সোমবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্পা লের সার্বিক উন্নয়ন, আইনশৃংখলা স্বাভাবিক করন ও মাদক নিয়ন্ত্রণ রাখার ব্যাপারে এক আলোচনা সভায় ৫ গ্রামবাসীর আওয়ামীলীগ ও বিএনপির নেতৃবৃন্দ এ ঘোষনা দেন।
মেঘনা চাইল্ড কেয়ার কিন্ডার গার্টেনের মাঠে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন স্থানীয় পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলার বিএনপি নেতা মো: রফিকুল ইসলাম, সোনারগাঁও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সাবেক কমান্ডার সোহেল রানা, পিরোজপুর ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক ডা. আতিকুল্লাহ, মুক্তিযোদ্ধা ফজলুল হক প্রধান, মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম মাস্টার, মুক্তিযোদ্ধা সাফায়েত উল্লাহ মাস্টার, সাবেক ইউপি সদস্য ও যুবদল নেতা আশরাফ প্রধান, বিএনপি নেতা জয়নাল আবেদীন প্রধান, হাজী হান্নান ব্যাপারী, পিরোজপুর ইউনিয়নের আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী নুরুল ইসলাম মোল্লা, মেঘনা শিল্পনগরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মনিরুজ্জামান মনির, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আরিফ আহম্মেদ, যুবলীগ নেতা হাজী সাহাবুদ্দিন প্রধান, লুৎফর রহমান, শাহিন আলম, শ্রমিক লীগ নেতা তাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের আহবায়ক মাসুম বিল্লাহ, হাজী আবুল বাশার, সোনারগাও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ, সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান বাবু প্রমুখ।
অনুষ্ঠানের সভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান বলেন আমাদের মাদক নিমূল করতে হয়ে নিজের বাড়ি ও ঘর থেকেই অভিযান শুরু করতে হবে। আর তখন সমাজ মাদকমুক্ত হবে। সমাজ ঠিক থাকলে এলাকায় মাদক থাকবে না। তিনি বলেন, আমরা প্রশাসন ও মিডিয়া কর্মীদের নিয়ে মাদক
ব্যবসায়ীদের বিরুদ্ধে সাড়াশী অভিযান পরিচালনা করবো। দলমত নির্বিশেষে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে। কোন অবস্থাতে মাদক ব্যবসায়ীদের ছাড় দেয়া হবে না। যে কোন দিন, যে কোন সময় এলাকায় মাদকের অভিযান পরিচালনা করা হবে। তিনি আরো বলেন, আমাদের দেশে রাজনৈতিক ঐক্যের দরকার, সামাজিক ঐক্যের দরকার তাহলেই সমাজ উন্নয়ন হবে। সমাজের উন্নয়ন কাজে যদি আমার নিজের টাকা ব্যয় করতে পারি তাহলে আপনাদের সন্তানদের মাদক মুক্ত রাখার জন্য প্রয়োজনে আমি কোটি টাকা ব্যয় করতে পরবো। যদি আপনার সন্তানদের সঠিক সময় মত স্কুল কলেজে পাঠান এবং সঠিক সময় আপনার ছেলে মেয়েদের পড়ার টেবিলে খোঁজ খবর নেন, তাহলে আমি আপনাদের হয়ে আপনার ছেলে মেয়েদের মাদক মুক্ত রাখার জন্য যথাযথ ব্যবস্থা গ্রহন করিব। অনুষ্ঠানে সমাজের দায়বদ্ধতা এবং স্ব স্ব স্থানে থেকে নিজেদের করনীয় সব বিষয়ে মুক্ত আলোচনা করা হয়।
আলোচনা সভায় সোনারগাঁওয়ে পিরোজপুর ইউনিয়নের মেঘনা শিল্পনগরীর ঝাউচর, কাদিরগঞ্জ, প্রতাপের চর, ইসলামপুর ও গঙ্গানগর গ্রামের আওয়ামীলীগ, বিএনপিসহ গন্যমান্য ব্যক্তিবর্গ ও সুশীল সমাজের লোকজর উপস্থিত ছিলেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here