সোনারগাঁওয়ে মেঘনা নদীতে বালুবাহী জাহাজে হামলা, নগদ টাকাসহ মালামাল লুট

0
277

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মেঘনা নদীতে চাঁদার দাবীতে একটি বালুবাহী জাহাজে হামলা চালায় চাদাবাঁজরা। গত রোববার রাতে এ ঘটনা ঘটে। এসময় চাদাঁ দিতে অস্বীকার করায় জাহাজে থাকা লোকজনকে পিটিয়ে নগদ টাকাসহ প্রায় তিন লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়।
এ ঘটনায় গতকাল সোমবার জাহাজের মাস্টার নাসিরউদ্দিন বাদি হয়ে সোনারগাঁও থানায় অভিযোগ দায়ের করেছেন।
সোনারগাঁও থানায় দায়ের করা অভিযোগে জাহাজের মাস্টার নাসির উদ্দিন উল্লেখ করেন, রাজধানীর ডেমরা এলাকার সুজন মিয়ার মালিকানাধীন “এমভি শাহজাহান ঢালী” নামের একটি বালুবাহী জাহাজের মাষ্টার হিসেবে তিনি দীর্ঘদিন ধরে কর্মরত আছেন। রোববার রাতে ডেমরা থেকে জাহাজ ছেড়ে মেঘনা নদী দিয়ে যাওয়ার পথে সোনারগাঁও অংশে পাশ্ববর্তী পূর্ব কান্দারগাঁও গ্রামের আব্দুর রহমানের ছেলে শামীম মিয়ার নেতৃত্বে ৪-৫ জনের একটি দল দেশীয় অস্ত্র নিয়ে জাহাজে হামলা চালায়। এসময় তাকেও জাহাজের শ্রমিক সজিব মিয়াকে পিটিয়ে আহত করে। এসময় ট্যাংকের তালা ভেঙ্গে নগদ ১ লাখ ৮০ হাজার টাকা, ২টি লুকাস ব্যাটারী, ২টি মোবাইল লুট করে পালিয়ে যায়।
এলাকাবাসীর অভিযোগ, দীর্ঘদিন ধরে মেঘনা নদীতে চলাচলরত বিভিন্ন নৌযানে একটি চাঁদাবাজ চক্র হামলা চালিয়ে নগদ টাকাসহ বিভিন্ন মালামাল লুট করে নিয়ে যায়। এ বিষয়ে প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করলেও কোন প্রতিকার পাওয়া যায় না।
আল্লাহর দান নামের একটি বাল্কহেডের শ্রমিক মোক্তার মিয়ার অভিযোগ, মেঘনা নদী এখন নৌযান শ্রমিদের আতংক। মেঘনা নদীর সোনারগাঁ অংশে জাহাজ গেলেই চাঁদাবাজদের হামলার শিকার হতে হয়। প্রশাসনের কাছে অভিযোগ নিয়ে গেলে কোন কাজ হয় না। চাঁদাবাজরা স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করেই এসব অপকর্ম করে থাকে। তাই চাঁদাবাজদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয় না।
সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, এ বিষয়ে লিখিত অভিযোগ নেওয়া হয়েছে চাদাঁবাজদের গ্রেফতারের চেষ্টা চলছে।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here