সোনারগাঁওয়ে মহাসড়কে বাই লেন নির্মাণের দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি

0
277

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : ঢাক-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে জন দূর্ভোগ লাঘবে আলাদা বাই লেন নির্মানের দাবিতে ইজিবাইক, অটোরিক্সা, সিএনজি, লেগুনা চালক ও তাদের পরিবারের লোক জন মানববন্ধন করে। গতকাল রোববার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় তারা এ মানববন্ধন কর্মসূচি পালন করে। পরে শ্রমিক নেতারা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর স্বারকলিপি প্রদান করে।
মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহনকারীরা বলেন, সরকার মহাসড়কে ইজিবাইক, অটোরিক্সা, সিএনজি ও লেগুনা চলাচল বন্ধ নিষিদ্ধ করায় এসব গাড়ীর চালকরা বেকার হয়ে পড়েছে। এতে তাদের পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকা দূঃস্কর হয়ে পড়েছে। ছেলে মেয়েদের লেখাপড়া বন্ধ হয়ে গেছে। ফলে মানবেতন জীবন যাপন করছেন তারা। এমতাবস্থায় তাদের পরিবার পরিজন নিয়ে বেঁচে থাকার জন্য সিএনজি, ইজিবাইক ও লেগুন চলাচল করার জন্য বিকল্প ব্যবস্থা করে দিতে সরকারের কাছে দাবি জানান।
মানববন্ধনে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সৈয়দ মোস্তফা, সোনারগাঁও উপজেলা শ্রমিকলীগ নেতা মোহাম্মদ নুরনবী, মশিউর রহমান শামীম, মোবারক সরকার, আবুল কালাম, মহিউদ্দিন প্রমুখ।
পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর স্বারকলিপি প্রদান করে। স্মারকলিপিতে তারা উলে­খ করেন উপজেলার মেঘনা ও কাঁচপুর শিল্পা লের প্রায় কয়েক লাখ শ্রমিক কাজ করেন। স্থানীয় গাড়ি সংকটের কারনে শ্রমিকরা তাদের কর্মস্থলে যানবাহনের জন্য চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। যার ফলে প্রতিদিন সড়কে দুর্ঘটনা ঘটছে। দুর্ঘটনা কবলিত হয়ে পঙ্গত্ব বরণ করছে অনেক শ্রমিক ও সাধারন মানুষ। মেঘনা শিল্পা ল থেকে কাঁচপুর শিল্পা ল পর্যন্ত একটি বাই লেন নির্মাণ করা হলে সড়ক দুর্ঘটনা, শ্রমিক ও খেটে খাওয়া শ্রমিকদের জন্য দুর্ভোগ লাঘব হবে।

খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here