সোনারগাঁওয়ে মহাসড়কের উপর ট্রাক ষ্ট্যান্ড বানিয়ে চলছে চাঁদা বাজি, জানজট

0
429

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মোগরাপাড়া বাসষ্ট্যান্ড এলাকায় মহাসড়কের একাংশ দখল করে অবৈধ ভাবে ট্রাকষ্ট্যান্ড তৈরি করে প্রতিদিন হাজার হাজার টাকা চাঁদাবাজির অভিযোগ উঠেছে। এ বিষয়ে প্রশাসনের বিভিন্ন দফতরে এলাকা বাসীরা বিভিন্ন সময়ে লিখিত অভিযোগ দায়ের করলেও কোন ব্যবস্থা গ্রহণ করছেনা তারা। মহাসড়কের একাংশ দখল করে ট্যান্ড নির্মাণ করায় প্রতিদিন এই এলাকায় তীব্র জান জটের সৃষ্টি হয়।

ট্রাক চালকরা জানায়, ঢাকা চট্টগ্রাম মহাসড়কে সোনারগাঁওয়ের মোগরাপাড়া বাসষ্ট্যান্ড এলাকায় অবৈধ ভাবে ট্রাক ষ্ট্যান্ড নির্মাণ করে প্রতিদিন কয়েক হাজার টাকা চাঁদা উত্তোলন করছেন জাহাঙ্গীর নামে এক ব্যক্তি। তিনি উপজেলার বাড়ি মজলিশ এলাকার জবু মিয়ার ছেলে। তিনি এক সময় কাঁচামালের ব্যবসায়ী ছিলেন। পরে তিনি মোটা অংকের চরা মূলে সাধারণ মানুষের কাছে সুদেও ব্যবসা করতেন। পরে স্থানীয় প্রভাব শালীদের ছত্র ছায়ায় প্রতিদিন শতাধিক ট্রাক থেকে ১৫০/২০০ টাকা পর্যন্ত চাঁদা আদায় করছেন।চাঁদার টাকায় বর্তমানে তিনি অবৈধ ভাবে কোটি কোটি টাকার মালিক বনে গেছেন। এক সময় এই জাহাঙ্গীরের নুন আনতে পানতা ফুরাতো। তিনি হঠাৎ আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে অবৈধ টাকার মালিক হয়েছেন। দুর্ণীতি দমন কমিশন তার সম্পদের হিসাব দেখলেই আসল রহস্য বেরিয়ে আসবে।

ট্রাক চালক হাসেম মিয়া বলেন, প্রতিদিন চাঁদার টাকা না দিলে জাহাঙ্গীর আমাদের উপর অমানুসিক ভাবে নির্যাতন চালায়।

এ বিষয়ে জানতে চাইলে জাহাঙ্গীর মিয়া বলেন, আমি চাঁদা বাজির টাকা আদায় করি ঠিকই। তবে এ টাকা প্রশাসন সহ প্রভাবশালী ব্যক্তিদের পকেটে যায়।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) মোরশেদ আলম বলেন, তার বিষয়ে অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here