সোনারগাঁওয়ে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা

0
298

জহিরুল ইসলাম মৃধা সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভার উত্তর ষোলপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধে খোরশেদ আলম নামের এক ডেকোরেটর ব্যবসায়ীকে ভাড়াটে সন্ত্রাসী দিয়ে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। বৃহস্পতিবার দুপুরে ওই ব্যবসায়ীকে ধাওয়া করে প্রকাশ্যে দিবালোকে কুপিয়ে হত্যা করে। ওই ব্যবসায়ীকে সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা করতে গিয়ে আরো ৪ জন আহত হয়। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহত ওই ব্যবসায়ীর লাশ সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্ের রাখা হয়েছে। বিকেলে ময়না তদন্তের জন্য নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। হত্যাকান্ডের পর প্রতিপক্ষ সন্ত্রাসীরা পালিয়ে যায়। এ ঘটনায় সোনারগাঁও থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, সোনারগাঁও পৌরসভার উত্তর ষোলপাড়া গ্রামের বাসিন্দা ও সাবেক আমিনপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য জাফর আলীর ছেলে সুলতান আহম্মেদের সাথে ফজর আলীর ছেলে বিসমিল্লাহ ডেকোরেটরের মালিক খোরশেদ আলমের সঙ্গে দীর্ঘ ২০ বছর ধরে জমি সংক্রান্ত বিরোধ ছিল। এ বিরোধের জের ধরে বৃহস্পতিবার দুপুরে বাজার থেকে বাড়ি যাওয়ার পথে বিরোধকৃত জমির পাশে খোরশেদ আলমকে একা পেয়ে সুলতান আহম্মেদের নেতৃত্বে তার ছেলে সিফাত, ফাহাদ ও ৫-৭জনের ভাড়াটে সন্ত্রাসীরা চাপাতি, চাইনিজ কুড়াল নিয়ে ধাওয়া করে। এক পর্যায়ে ওই ব্যবসায়ীকে ধারালো অস্ত্র দিয়ে শরীরের বিভিন্ন অংশে কুপিয়ে আহত করে। এসময় তার আত্মীয় স্বজনরা এগিয়ে এলে সোহাগ, সজিব, নুরুল ইসলাম ও সিরাজুলকেও কুপিয়ে আহত করে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্ত্যবরত চিকিৎসক খোরশেদ আলমকে মৃত ঘোষনা করে। আহতরা সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসীর অভিযোগ, জাফর আলী মেম্বারের ছেলে সুলতান আহম্মেদ একজন দূর্র্ষষ প্রকৃতির লোক। সে ওই এলাকার বিভিন্ন মানুষের জমির দলিল জাল করে মানুষের জমি দখলের চেষ্টা করে। তার বিরুদ্ধে কথা বললেই হামলা মামলার ভয় দেখায়। বিভিন্ন সময়ে সে ভাড়াটে সন্ত্রাসী এনে জমি দখল করে নেয়।
নিহতের চাচাতো ভাই সোহাগ জানান, সুলতান বিভিন্ন সময়ে আমাদের জমি জমার দলিল জাল করে বাড়িঘর দখলে নেওয়ার চেষ্টা করছিলো। বৃহস্পতিবার দুপুরে একটি জমিতে জোরপূর্বক খুটি দিয়ে জোরপূর্বক দখল করে। এসময় খোরশেদ আলম জমি পাশ দিয়ে যাওয়ার সময় আগে থেকে একটি বাগানে ওৎ পেতে থাকা সন্ত্রাসীরা চাপাতি দিয়ে কুপাতে থাকে। তার ডাক চিৎকারে এগিয়ে গেলে আমাদের কুপিয়ে আহত করে।
নিহতের চাচা নুরুল ইসলাম জানান, সুলতান, তার দুই ছেলে ও ভাড়াটে সন্ত্রাসীরা জমি সংক্রান্ত বিরোধে আমার ভাতিজাকে কুপিয়ে হত্যা করে। এর আগেও বিরোধে সুলতান কক্সবাজারের একটি অস্ত্র মামলায় আমাদের নামের ভূয়া ওয়ারেন্ট বের করে হাজত বাস করায়। আমি আমার ভাতিজার হত্যাকান্ডের বিচার দাবী করছি।
সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম জানান, জমি সংকান্ত বিরোধে এ ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য লাশ নারায়ণগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here