সোনারগাঁওয়ে বাল্যবিবাহ নিরোধে মত বিনিময় সভা অনুষ্ঠিত

0
304

জহিরুল ইসলাম মৃধা,সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধি: সোনারগাঁও উপজেলাকে বাল্যবিবাহ মুক্ত ঘোষনা করার লক্ষে ইউনিয়ন পর্যয়ে ওয়ার্ড কমিটি সমন্বয়ে বৃহস্পতিবার বারদী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সোনারগাঁওয়ে বাল্যবিবাহ নিরোধে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার সহযোগীতায় বারদী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। বারদী ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান মোঃ জহিরুল হক সভাপতিত্বে অন্যান্যের মধ্যে মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাঃ বিবি তোহুরা,তালতলা কেন্দ্রে(তদন্ত)ইনচার্জ,সোহেব খাঁন, ডা: নাদিয়া মাহাসিনীল ইসলাম,স্থানীয় বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ,ইমামগন,ইউপি সদস্যবৃন্দ, সাংবাদিক বৃন্দ,বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
মহিলা বিষয়ক কর্মকর্তা মোসাঃ বিবি তোহুরা বলেন, নোটারী পাবলিক মাধ্যমে বাল্যবিবাহ হলে সম্পূর্ন অবৈধ, আইনের বৈধতা নেই। তিনি অরোও বলেন,ইমামদেরকে ভয় দেখিয়ে বাল্যবিবাহ করিলে তার বিরুদ্বে আইনগত ব্যাবস্থা নেওয়া হবে।
অন্যান্যের মধ্যে মত বিনিময় সভায় বক্তারা সচেতনতা বৃদ্ধির মাধ্যমে বাল্যবিবাহকে নিরুৎসাহিত করার জন্য বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন ও বাল্যবিবাহ নিরোধের ভূমিকা সম্পর্কে আলোচনা করেন।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here