সোনারগাঁওয়ে প্রতারক কবিরাজ রুবিনা আক্তার সনিয়ার বিরুদ্ধে থানায় দু’টি অভিযোগ দায়ের

0
1015

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া ইউনিয়নের বাড়ি মজলিস গ্রামের ওহাব মিয়ার স্ত্রী প্রতারক মহিলা কবিরাজ রুবিনা আক্তার সনিয়ার প্রতারণা সংক্রান্ত  অভিযোগ উঠেছে। এ ঘটনায় সোনারগাঁও থানায় দু’টি অভিযোগ দায়ের করেছেন।

থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার বাড়ি মজলিস গ্রামের ওহাব মিয়ার স্ত্রী কবিরাজ রুবিনা আক্তার সনিয়া আংটি পড়া ও তাবিজ-কবজের মাধ্যমে বিভিন্ন মানুষের বিভিন্ন সমস্যার সমাধান করে থাকেন। এদিকে প্রতারক কবিরাজ রুবিনা আক্তার সনিয়া স্থানীয় কয়েকজনের কাছ থেকে স্বর্ণের আংটি কেনার নামে মোটা অংকের টাকা নিয়েছেন। সম্প্রতি, ভন্ড ও প্রতারক রুবিনা আক্তার সনিয়া কবিরাজের কথা লোকমুখে জানতে পেরে স্থানীয় মজলিস গ্রামের আকলিমা আক্তার সরল মনে ভন্ড ও প্রতারক রুবিনা আক্তার সনিয়া কবিরাজের কাছে তার সমস্যা সমাধানের জন্য যান এবং তাকে তিনটি আংটির জন্য ২৪ হাজার টাকা দেন। ওই ভন্ড ও প্রতারক মহিলা কবিরাজ স্বর্ণের আংটির নামে আকলিমাকে ধাতব পদার্থ দিয়ে তৈরি তিনটি আংটি প্রদান করে। এতে আকলিমার কোন সমস্যার সমাধান না হওয়ায় গত ১৯ জুন মঙ্গলবার আকলিমা বাদী হয়ে ভন্ড ও প্রতারক রুবিনা আক্তার সনিয়া কবিরাজের নামে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অপরদিকে একই এলাকার জনৈক রাশিদা বেগম তার পারিবারিক সমস্যা সমাধানের জন্য গত পাঁচ মাস পূর্বে নিজ পরিবারের সমস্যা সমাধানের জন্য ভন্ড ও প্রতারক রুবিনা আক্তার সনিয়ার কাছে যান। তিনিও আংটি ও তাবিজ-কবজ বাবদ দুইবারে ২৬ হাজার টাকা দেন। এতে তারও কোন সমস্যার সমাধান না হওয়ায় তিনি গত ২১ জুন বৃহস্পতিবার রাশিদা বেগম বাদী হয়ে ভন্ড ও প্রতারক রুবিনা আক্তার সনিয়া কবিরাজের বিরুদ্ধে সোনারগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেন।

এদিকে বাড়ি মজলিস গ্রামের আক্তার হোসেন জানান, রুবিনা আক্তার সনিয়া কবিরাজ একজন ভুয়া, ভন্ড ও প্রতারক। তার দেয়া আংটিতে কোন প্রকার সমস্যার সমাধান হয় না। তিনি মানুষের সাথে বড় ধরনের প্রতারণা করে আসছেন দীর্ঘদিন ধরে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া প্রয়োজন।

অপরদিকে পার্শ্ববর্তী বাড়ি চিনিষ গ্রামের মনোয়ারা বেগম জানান, ভন্ড ও প্রতারক রুবিনা আক্তার সনিয়া কবিরাজকে আমরা সমস্যা সমাধানের জন্য ১৬ হাজার টাকা দিয়েছি। যে সমস্যার জন্য টাকা দিয়েছি আমাদের সেই সমস্যারও কোন সমাধান হয়নি। আমাদের টাকাও ফেরত দেয়নি। চাইতে গেলে বিভিন্ন ধরনের হয়রানীর হুমকি প্রদান করে থাকে।

স্থানীয় এলাকাবাসী জানান, অভিযুক্ত ভন্ড ও প্রতারক রুবিনা আক্তার সনিয়া কবিরাজির নামে স্থানীয় লোকজন ছাড়াও দূর-দূরান্ত থেকে আগত বিভিন্ন লোকের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছে। তার বিরুদ্ধে কেউ কিছু বলতে পারে না। বলতে গেলেই স্থানীয় মাতব্বর টাইপের কতিপয় লোকের দ্বারা ভুক্তভোগীদেরকে বিভিন্নভাবে হয়রানী করে থাকে। এমনকি থানা পুলিশের ভয়-ভীতিসহ বিভিন্ন ধরনের হুমকি দিয়ে থাকে।
তাই এলাকাবাসীর দাবী, ভন্ড ও প্রতারক রুবিনা আক্তার সনিয়ার বিরুদ্ধে অতি শীঘ্রই আইনানুগ ব্যবস্থা নেয়ার জন্য প্রশাসনের জোর হস্তক্ষেপ প্রয়োজন।

এ বিষয়ে অভিযুক্ত রুবিনা আক্তার সনিয়া কবিরাজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি সমস্যা সমাধানের জন্য টাকা নিয়েছি সত্য। সমস্যার সমাধান মূহুর্তের মধ্যেই হয় না। আস্তে আস্তে সমস্যার সমাধান হবে। সমস্যার সমাধানের মালিক আল্লাহ। তবে তিনি নিজেকে সত্যিকারের একজন কবিরাজ বলেও দাবী করেন।

সোনারগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোরশেদ আলম পিপিএম জানান, রুবিনা আক্তার সনিয়া নামে এক মহিলার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ পেয়েছি। শীঘ্রই তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here