সোনারগাঁওয়ে নোয়াগাঁও ইউনিয়ানে গুরু পূর্নিমা স্থান উৎসব

0
397

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের গতকাল শুক্রবার লাধুরচর মহাশ্মশান ব্রহ্মপুত্র নদে গুরু পূর্নিমা স্নান উৎসব ও নবনির্মিত স্নানঘাটের উদ্বোধন করেন স্থানীয় সাংসদ লিয়াকত হোসেন খোকা ।
মহা-তিথি অনুযায়ী গতকাল শুক্রবার সকাল ৮টা স্নানের লগ্ন শুরু হয়। পুণ্যার্থীরা ফুল, বেলপাতা, ধান-দুর্বা, ডাব ও আমের পাতাসহ বিভিন্ন উপাচার নিয়ে মন্ত্র পড়ে শুরু করেন ।
নবনির্মিত স্নানঘাটের উদ্বোধনী অনুষ্ঠানে লাধুরচর মহাশ্মশান পরিচালনা কমিটির সভাপতি রঞ্জিত কুমার কর এর সভাপতিত্বে প্রধান অতিথির উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা, এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউসুফ দেওয়ান, জামপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান শাহ মো. হানিফ সহ লাধুরচর মহাশ্মশান সাধারণ সম্পাদক নয়ন সহ পরিচালনা কমিটির সদস্যবৃন্দ।
নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা বলেন, গত সাড়ে চার বছর যাবত আমি ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে সোনারগাঁয়ের সর্বস্তরের মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। আমি নিজেকে জনগণের সেবক মনে করি। তাই কখনো ক্ষমতার অপব্যবহার করি না।
উল্লেখ্য, নারায়ণগঞ্জের বন্দর উপজেলায় লাঙ্গলবন্দের ব্রহ্মপুত্র নদে হিন্দু ধর্মাবলম্বী দেশ-বিদেশ থেকে লাখো পুণ্যার্থীদের উৎসব হয় ঠিক তদরুপ সোনারগাঁও উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের লাধুরচর মহাশ্মশান ব্রহ্মপুত্র নদে গুরু পূর্নিমা স্নান উৎসব ও নবনির্মিত স্নানঘাটের আসে পুণ্যার্থীরা।
এ নদে স্নান করে পাপ মোচন আর প্রভুর সস্তুষ্টির জন্য হিন্দু ধর্মাবলম্বীরা সকাল থেকেই মেতে ওঠেন স্নানোৎসবে। হিন্দ ধর্মমতে, ‘হে মহাভাগ ব্রহ্মপুত্র, হে লৌহিত্য, তুমি আমার পাপ হরণ কর’- এ মন্ত্র উচ্চারণ করে পুণ্যার্থীরা কৃপা চান ব্রহ্মারা।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here