সোনারগাঁওয়ে দুটি ফাইনাল খেলার মধ্যে দিয়ে সোনারগাঁও স্টেডিয়ামের উদ্ধোধন

0
343

মোঃ জহিরুল ইসলাম মৃৃধা ,সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে সোনারগাঁও স্টেডিয়াম উদ্ধোধন করা হয়েছে। দুটি ফাইনাল খেলার মধ্যে দিয়ে বিকেলে লোক ও কারুশিল্প ফাউন্ডেশনের ২নং গেইট সংলগ্ন এ স্টেডিয়ামের উদ্ধোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নারায়নগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা।
সোনারগাঁও উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে ও সোনারগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় উদ্ধোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সোনারগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম।
আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সোনারগাঁও উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট সামসুল ইসলাম ভূঁইয়া, সোনারগাঁও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছিমা আক্তার, পিরোজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহসভাপতি ইঞ্জিনিয়ার মাসুদুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল, শিক্ষা অফিসার নিখিল চন্দ্র বিশ্বাস প্রমুখ।
এসময় সোনারগাঁও উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ ও সোনারগাঁও উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্রছাত্রীরাসহ হাজারো দর্শক উপস্থিত ছিলেন।
উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ছেলে মেয়েদের অংশগ্রহনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুনামেন্টের ফাইনাল খেলার মধ্য দিয়ে এ স্টেডিয়ামটি উদ্ধোধন করা হয়।
খেলা মেয়েদের মধ্যে সনমান্দি ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে চর গোয়ালদী সরকারি প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।
অপরদিকে ছেলেদের খেলা মোগড়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়কে হারিয়ে মহজমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়।
সোনারগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু নাঈম ইকবাল জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সোনারগাঁওয়ে একটি মিনি স্টেডিয়ামের ঘোষনা দিয়ে সোনারগাঁও পৌরসভা এলাকায় জমি বরাদ্দ দেন। এরপর নানা জটিলতার কারণে স্টেডিয়াম আর হয়ে উঠেনি। পরে সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা প্রধানমন্ত্রীর ঘোষিত সোনারগাঁও স্টেডিয়াম প্রতিষ্ঠার ব্যাপারে সচেষ্ট হন। তিনি সম্প্রতি স্টেডিয়ামের কিছু জমি দখলমুক্ত করার জন্য সোনারগাঁওবাসীকে নিয়ে মানববন্ধন কর্মসূচিও পালন করেছে। পরে উপজেলা ক্রীড়া সংস্থার অভিষেক অনুষ্ঠানে সবার বক্তব্যে একটাই চাওয়া ছিলো সেটা হলো সোনারগাঁও স্টেডিয়ামকে বাস্তব রূপ দেওয়া। আজ সে রূপ বাস্তবায়ন হলোসোনারগাঁও উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে ও সোনারগাঁও উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের ছেলে মেয়েদের অংশগ্রহনে বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুনামেন্টের ফাইনাল খেলা হয়।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here