সোনারগাঁওয়ে ড্রেন নির্মাণ ও সড়ক সংস্কারের দাবীতে মানববন্ধন, বিক্ষোভ

0
196

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁও পৌরসভায় ড্রেন নির্মাণ ও সড়ক সংস্কারের দাবীতে এলাকাবাসী ও শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছে।
গতকাল সোমবার সকালে পৌরসভার তাজপুর-গোয়ালদী বাইপাস সড়কে এ কর্মসূচী পালন করা হয়। ব্যস্ততম এ সড়কের সংস্কার করাসহ দ্রুত ড্রেনেজ ব্যবস্থা না করা হলে গ্রামবাসী অব্যহত ভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দিয়েছেন।
জানা গেছে, পৌরসভার ব্যস্ততম সড়ক তাজপুর-গোয়ালদী বাইপাস সড়কটি। এ সড়ক দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন চলাচলসহ তাজপুর, গোয়ালদী, ইছাপাড়া, টিপরদী, বসুরবাগসহ আশে পাশের গ্রামের স্কুল কলেজ পড়–য়া শিক্ষার্থীসহ নানা পেশাজীবির লোকজন যাতায়াত করে। এমনকি সোনারগাঁওয়ের দর্শনীয় স্থান বাংলাদেশ লোক ও কারুশিল্প ফাউন্ডেশন, প্রাচীন জনপদ পানাম নগরীতে ভেড়াতে আসা পর্যটকরা যানজট এড়াতে এ সড়ক ব্যবহার করে থাকে। অথচ দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এ সড়কের বিভিন্ন অংশে ইটের সলিং সরে গিয়ে ছোট বড় খানা খন্দের সৃষ্টি হয়েছে। ফলে এ সড়কে চলাচলকারী পরিবহন যাত্রীদের প্রায়সময়ই দূর্ঘটনার শিকার হওয়ার খবর পাওয়া যায়। এমনকি সামান্য বৃষ্টিতে সড়কে স্থায়ী জ্বলাবদ্ধতার সৃষ্টি হয়ে জন দূর্ভোগ চর আকার ধারন করে।
এদিকে গতকাল সোমবার সকালে সড়ক সংস্কার ও ড্রেন নির্মাণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করে। এসময় বিক্ষুদ্ধরা সড়কের সংস্কার করাসহ দ্রুত ড্রেনেজ ব্যবস্থা নির্মাণের দাবী জানান। অন্যথায় তারা অব্যহত ভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষনা দেন।
এলাকাবাসীর অভিযোগ, সোনারগাঁও পৌরসভার বেশিরভাগ রাস্তায় ড্রেনেজ না থাকায় একটু বৃষ্টি হলেই রাস্তাঘাট ও বাড়িঘর বৃষ্টির পানিতে তলিয়ে যায়। এতে করে এলাকাবাসী দূভোর্গে পড়েন। এলাকাবাসী আরো জানান, সোনারগাঁও পৌরসভার চিলারবাগ, টিপুরদী, তাজপুর, ভট্টপুর, ষোলপাড়াসহ বিভিন্ন রাস্তা ও বাড়িঘরে পানি জমে আছে। এতে করে মানুষের চলাচলে বিঘœ হচ্ছে।
বিক্ষুদ্ধ গ্রামবাসী মো. হেলাল, মো. শফিকুল, রিপন, সুবেদ আলী, হারুন, আক্তার, আসমা আক্তার, হোসনে আরাসহ অনেকেই অভিযোগ করে বলেন, দীর্ঘদিন ধরে এ রাস্তার মেরামত কাজ না হওয়ায় রাস্তাটি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। তারমধ্যে বৃষ্টিতে জ্বলাবদ্ধতা দূর্ভোগ চরম আকার ধারন করেছে। এব্যাপারে পৌর কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন তারা।
এব্যাপারে পৌরসভার ৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোতালেব মিয়া জানান, আরসিসি ডালাই দিয়ে এ রাস্তাটি দ্রুত সংস্কার করা হবে। সে ব্যাপারে পৌরসভার পক্ষ থেকে সকল ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
সোনারগাঁও পৌরসভার মেয়র আলহাজ্ব সাদেকুর রহমান বলেন, রাস্তাটি ৮ ফুট চউড়া। ১৫ ফুট চউড়া না হলে একই সঙ্গে ড্রেনেজ ব্যবস্থাসহ রাস্তা নির্মাণ করা সম্ভব নয়। এব্যাপারে একাধিকবার এলাকাবাসীর সঙ্গে কথা হয়েছে। ।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here