সোনারগাঁওয়ে ড্রেনের পানিতে রাস্তা ভাঙছে সওজের, এলাকাবাসীর ভোগান্তি

0
272

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের জামপুর ইউনিয়নের মহজমপুর বাজার এলাকায় যুবলীগ নেতার ড্রেনের পানিতে সড়ক ও জনপদ(সওজের) রাস্তা ভেঙ্গে খানা খন্দের সৃষ্টি হয়েছে। ফলে খানা খন্দে এলাকাবাসী ভোগান্তিতে পড়েছেন। ভাঙ্গা রাস্তায় যানবাহন উল্টে শিক্ষার্থীসহ প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছে। যুবলীগ নেতা প্রভাবশালী হওয়ার কারনে কেউ ভয়ে মুখ খুলতে সাহস পাচ্ছে না বলে জানিয়েছেন এলাকাবাসী।
এলাকাবাসীর অভিযোগ, উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর গ্রামের আব্দুর রশিদ ভূইয়ার ছেলে যুবলীগ নেতা দুলাল ভূইয়া সড়ক ও জনপদের জায়গা দখল করে সওজের অনুমতি ছাড়া রাস্তা কেটে জমির স্কীমের পানি দেওয়ার জন্য ড্রেন নির্মাণ করে। দীর্ঘদিন ধরে এ ড্রেন মহজমপুর বাজারের পেছনের থাকলেও এবার তিনি জোড়পূর্বক দলের প্রভাব খাটিয়ে বাজারের মধ্যে দিয়ে ড্রেন নির্মাণ করেন। ফলে মহজমপুর বাজারের বিভিন্ন অংশে ড্রেনের পানিতে রাস্তা ভেঙ্গে খানা খন্দের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে যুবলীগ নেতা দুলাল ভূঁইয়াকে এলাকাবাসী কয়েক দফায় ড্রেন সংস্কার করে দেওয়ার জন্য অনুরোধ করলে কোন প্রকার কর্ণপাত করেননি।
এদিকে খানাখন্দে পড়ে যানবাহন উল্টে মহজমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের আবু তৈয়ুব, সাখাওয়াত হোসেন, আলেয়া আক্তার ও বাজারে আসা ক্রেতাসহ প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছে।
এলাকাবাসী আরো অভিযোগ করেন, দুলাল ভূইয়া একজন নব্য যুবলীগ নেতা। এক সময় তিনি হাটে হাটে ছাগলের ব্যবসা করতেন। আওয়ামীলীগ দ্বিতীয় দফায় ক্ষমতায় আসার পর হঠ্যা করে তিনি যুবলীগ নেতা বনে যান। যুবলীগ পদ পদবী না থাকলেও তিনি এ এলাকায় একজন প্রভাবশালী নেতা। তার দাপটে এলাকাবাসী অতিষ্ট হয়ে উঠেছে। তিনি থানা পুলিশের দালালীও করেন।
বশিরগাঁও গ্রামের সামসুল ইসলাম,আমির হোসেন বলেন, ব্রহ্মপূত্র নদ থেকে ইরি স্কীমের পানি সরবরাহের জন্য যুবলীগ নেতা দুলাল ও তার লোকজন সড়ক কেটে ড্রেন নির্মাণ করেছে। এ ড্রেন দিয়ের্ র্দূগন্ধ পঁচা পানি ধান ক্ষেতে দিচ্ছে। এ পচা পানি ড্রেন দিয়ে চুইয়ে বাজারের বিভিন্ন অংশে গর্তের সৃষ্টি হয়ে জলাবন্ধতা দেখা দিয়েছে। এ গর্তে পড়ে অনেকে দূর্ঘটনার শিকার হয়েছেন।
অভিযুক্ত দুলাল ভূঁইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ড্রেনের পানি যাতে রাস্তায় না যায় সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া সওজের রাস্তার কেটে তিনি ড্রেন নির্মাণ করেননি। তবে রাস্তার পাশ দিয়ে ড্রেন করা হয়েছে।
সড়ক ও জনপদ বিভাগের নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন বলেন, বিনা অনুমতিতে কেউ রাস্তা কাটতে পারবে না। তাছাড়া সড়ক কেটে কেউ তার ব্যবসায়িক লাভবান হওয়ার জন্য ড্রেন নির্মাণ করে থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
সোনারগাঁও উপজেলা প্রকৌশলী আলী হায়দার চৌধুরী বলেন, বিষয়টি সরেজমিন তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।
সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহিনূর ইসলাম বলেন, এ বিষয়ে অভিযোগে পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here