সোনারগাঁওয়ে ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাত আটক, অস্ত্র ও গুলি উদ্ধার

0
265

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় মেঘনা সেতুর টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে ডাকাতির প্রস্তুতিকালে গতকাল রোববার দুপুরে ৩ ডাকাতকে আটক করেছে র‌্যাব-১১। এসময় তাদের কাছ থেকে ১টি এলজি, ২ রাউন্ড গুলি, ১টি চাপাতি ও ১ টি ধারালো দা উদ্ধার করা হয়েছে।
গতকাল রোববার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব ১১ এর সিনিয়র এএসপি মোঃ জসিম উদ্দিন চৌধুরী এ তথ্য জানান, গত শনিবার গভীর রাতে গোপন সংবাদের ভিত্তিতে সোনারগাঁও উপজেলার মেঘনা সেতুর টোলপ্লাজা এলাকায় অভিযান চালিয়ে ৩ জন ডাকাতকে আটক করা হয়।
আটককৃতরা হলেন, সোনারগাঁও উপজেলার মোগরাপাড়া এলাকার সজিব (১৯), নীলকান্দা এলাকার সাকিব হোসেন ((১৯) ও রুপগঞ্জের চনপাড়া এলাকার শুক্কুর আলী (১৯)।
র‌্যাব জানায়, দীর্ঘ দিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা, মেঘনা গোমতি ও কাচঁপুর সেতুর কাজ চলামান থাকায় প্রায়ই যানজটের ঘটনা ঘটে। এ সুযোগে মহাসড়কে চলাচলরত রাতের অন্ধকারে যানজটের কবলে পড়া প্রাইভেট কার, মাইক্রোবাস, পিকআপ, কাভ্যার্ড ভ্যান ও বিদেশ ফেরত প্রবাসীদের বহনকারী গাড়িগুলো টার্গেট করে সংঘবদ্ধ ডাকাত দল বিভিন্ন সময় ডাকাতি করে। সমপ্রতি মহাসড়কের এই এলাকাগুলোতে বেশ কয়েকটি চা ল্যকর ডাকাতির ঘটনা ঘটেছে। দুষ্কৃতিকারী ডাকাতরা যানবাহনে হানা দিয়ে অস্ত্রের ভয় দেখিয়ে ও মারধর করে নগদ টাকা, স্বর্ণালংকার ও মোবাইল ফোন লুট করে নিয়ে যায় তারা।
তিনি আরো জানান, আটককৃত আসামী সজীবের নামে চুরি ও ডাকাতির বেশ কয়েকটি মামলা চলমান রয়েছে। এছাড়াও শুক্কুর গত মার্চ মাসে রূপগঞ্জের চা ল্যকর মনির হত্যাকান্ডে অভিযুক্ত। গত ১২ মে ২০১৮ তারিখ দিবাগত রাতে আটককৃত দুষ্কৃতিকারী ডাকাতের দল মহাসড়কের বিভিন্ন যাত্রীবাহী যানবাহনে ডাকাতি করার উদ্দেশ্যে মোগরাপাড়া চৌরাস্তা এলাকার আফিয়া ফিলিং স্টেশন সংলগ্ন রাস্তার মুখে অস্ত্রশস্ত্রসহ সমবেত হয়েছিল। আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানান তারা।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here