সোনারগাঁওয়ে জাতীয় কৃমি নিয়ন্ত্রন সপ্তাহ উপলক্ষে এডভোকেসী সভা

0
210

জহিরুল ইসলাম মৃধা সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ আগামী ১ অক্টোবর থেকে সপ্তাহব্যাপী জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ পালন উপলক্ষে উপজেলা পর্যায়ে এডভোকেসী সভা বুধবার সকালে সোনারগাঁও উপজেলা হাসপাতালে অনুষ্ঠিত হয়। সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তানভির আহাম্মেদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সোনারগাঁও হাসপাতালের গাইনি কনসালটেন্ট ডাঃ ফৌজিয়া জামান, আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ গোলাম মোস্তফা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের সহকারী শিক্ষা অফিসার কাজল চন্দ্র পাল, স্বাস্থ্য পরিদর্শক মোঃ মহিউদ্দিন প্রধান, ভারপ্রাপ্ত মেডিক্যাল টেকনোলজিষ্ট (ইপিআই) মোঃ মনির হোসেন প্রমুখ।
কৃমি সপ্তাহ উপলক্ষে প্রাথমিক বিদ্যালয়, এনজিও পরিচালিত স্কুল, মক্তব, মাদ্রাসা এবং বিদ্যালয় ও বিদ্যালয় বহির্ভূত ৫ থেকে ১১ এবং ১২ থেকে ১৬ বছর বয়সী সকল শিশুদেরকে ১টি করে কৃমিনাশক ঔষধ খাওয়ানো হবে বলে সভায় জানানো হয়। পাশাপাশি খাবার আগে ও মলত্যাগের পর সাবান ব্যবহার করা, খালি পায়ে চলাফেরা না করা, শাকসবজি ফলমূল ধুয়ে খাওয়া, নিরাপদ পানি পান করা ও খোলা জায়গায় কোন ভাবেই মল-মূত্র ত্যাগ করা যাবে না। এব্যাপারে সরকারের পক্ষ থেকে স্বাস্থ্য শিক্ষা প্রচার করা হবে বলে বক্তারা জানান।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here