সোনারগাঁওয়ে চাঁদাবাজির বিরুদ্ধে গ্রামবাসীর মানববন্ধন

0
326

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় বৈদ্যের বাজার এলাকায় মেঘনা নদীতে খেয়াঘাটের ইজারা বাতিলের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলা চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচীতে কয়েকশত নারী পুরুষ অংশ গ্রহণ করে। এদিকে কয়েক জনের বিরুদ্ধে থানায় চাঁদাবাজির অভিযোগ করেছেন খেয়াঘাটের ইজারাদার।

মানববন্ধনে অংশ নেওয়া এলাকাবাসীরা জানান, উপজেলা বৈদ্যের বাজার ইউনিয়নের মেঘনা নদীর বৈদ্যের বাজার খেয়াঘাট ইজারা নেন পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামের জাকির হোসেন নামে এক ব্যক্তি। ইজারা নেওয়ার পর খেয়াঘাট সংলগ্ন মাছ ও তরকারি বাজার, ট্রাক ও সিএনজি ষ্ট্যান্ড এবং দোকানপাটসহ মেঘনা নদীতে চলাচলরত ভাল্কহেড, জাহাজ ও অন্যান্য নৌ-যান থেকে জোর পূর্বক চাঁদা আদায় করছেন। এতে এলাকাবাসীর মধ্যে উত্তোজনা বিরাজ করছে। যে কোন মূহুর্তে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন এলাকাবাসীরা। এলাকাবাসীরা অবিলম্বে খেয়াঘাট ইজারা বাতিলের জন্য মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনুর ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করেছেন। এদিকে খেয়াঘাটের ইজারাদার জাকির হোসেন বৈদ্যের বাজার ইউনিয়নের শাহাপুর গ্রামের হামিদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন সহ ৫/৬ জনকে আসামী করে একটি চাঁদাবাজি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে তিনি উল্লেখ করেছেন, আমি ঘাটের ইজারা নেওয়ার পর হামিদুল ইসলাম ও জাহাঙ্গীর হোসেন আমার কাছ থেকে পাঁচ লক্ষ টাকা চাঁদা দাবী করে দাবীকৃত চাঁদা না পেয়ে আমাকে প্রাণ নাশ করার হুমকি দিচ্ছে এবং মিথ্যা অজুহাত দিয়ে বিভিন্ন কর্মসূচী পালন করছে।

এ বিষয়ে জানতে চাইলে জাকির হোসেন বলেন, আমি সরকারি কোষাগারে ইজারার নির্ধারিত টাকা জমা দিয়েই খেয়াঘাট ইজারা নিয়েছি। আমি কোন চাঁদাবাজির সঙ্গে জড়িত নই। এদিকে হামিদুল ইসলাম ও জাহাঙ্গীর বলেন, জাকির হোসেন খেয়াঘাট ইজারা নিয়ে বিভিন্ন ভাবে ব্যবসায়ীদের জিম্মি করে চাঁদা আদায় করছে।সোনারগাঁও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহীনুর ইসলাম বলেন, এ বিষয়ে একটি স্মারকলিপি পেয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here