সোনারগাঁওয়ে গার্মেন্ট শ্রমিকদের মহাসড়ক অবরোধ

0
230

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধিঃ বকেয়া বেতন ও বোনাসের দাবিতে নারায়নগঞ্জের সোনারগাঁওয়ে গার্মেন্ট শ্রমিকরা মহাসড়ক অবরোধ করে। মঙ্গলবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রতনদী এলাকায় ক্যানটাকী গার্মেন্টের শ্রমিকরা এ অবরোধ কর্মসূচি পালন করে।
মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত মহাসড়কে অবরোধ চলাকালীন সময়ে মহাসড়কের দু’পাশে গাড়ী আটকা পড়ে কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। খবর পেয়ে সোনারগাঁও থানা পুলিশ ও শিল্প পুলিশ ঘটনাস্থলে এসে অবরোধকারী শ্রমিকদের নিয়ন্ত্রনে আনে।
শ্রমিকরা জানায়, উপজেলা মোগরাপাড়া ইউনিয়নের রতনদী এলাকায় অবস্থিত ক্যানটাকী নামক একটি গার্মেন্ট প্রতিষ্ঠান গত ৩ মাস ধরে তাদের বেতন ও বোনাস বন্ধ করে দিয়েছে। বেতন দেই দিচ্ছি বলে প্রতিষ্ঠানের মালিকরা কালক্ষেপন করছেন। এমতাবস্থায় বেতন ও বোনাস না পেয়ে শ্রমিকরা মানবেতর জীবন যাপন করছেন।
গার্মেন্ট শ্রমিক আউয়াল, সাবিনা, মোমেনা জানান, কেউ ঘরে খাবার নিতে পারছেনা কেউ আবার বাড়ি ভাড়া পরিশোধ করতে পারছেনা। এতে বেতন ও বোনাসের দাবিতে বাধ্য হয়ে তারা মহাসড়ক অবরোধ করে।
এদিকে শ্রমিকদের বেতন ও বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ করায় মহাসড়কের দু’পাশে যানবহন আটকরা পড়ে একপাশে মোগরাপাড়া থেকে মেঘনা সেতু হয়ে গজারিয়া উপজেলার পর্যন্ত ও অপর পাশে টিপরদী হতে মদনপুর পর্যন্ত কয়েক কিলোমিটার যানজটের সৃষ্টি হয়। এতে চরম ভোগান্তীতে পড়ে এ পথে চলাচলরত কয়েক হাজার যাত্রী।
এ ব্যাপারে ক্যানটাকী গার্মেন্টের হিসাব-রক্ষক ফিরোজ আলম জানান, চলতি মাস ছাড়া শ্রমিকদের কোন বেতন ও বোনাস বকেয়া নাই। তারা গার্মেন্টের দুনার্ম করার জন্য মহাসড়ক অবরোধ করেছে।
সোনারগাঁও থানার ওসি মোরশেদ আলম পিপিএম জানান, উপজেলার ক্যানটাকী নামের একটি গার্মেন্টের শ্রমিকরা বেতন ও বোনাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে। পরে তাদের নিয়ন্ত্রনে আনা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here