সোনারগাঁওয়ে একমাত্র নারী প্রার্থী মৌসুমী

0
318

জহিরুল ইসলাম মৃধা,সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধিঃ আসন্ন একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে ৮ নভেম্বর তফসিল ঘোষণার মধ্য দিয়ে শুরু হয় মনোনয়নপত্র সংগ্রহ এবং জমা দেয়ার কার্যক্রম। যা শেষ হয় গতকাল ২৮ নভেম্বর। তবে ০৫জন প্রার্থীর মধ্যে নারী প্রার্থী শুধুমাত্র একজন। নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে জাতীয় পার্টির স্বতন্ত্র প্রার্থী এরশাদের পালিত কন্যা অনন্যা হুসেইন মৌসুমী।
নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনে সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ড. সেলিনা আক্তার, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী প্রফেসর শিরিন বেগম, সোনারগাঁও মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ও জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট নূরজাহান বেগম ও জাতীয় পার্টির অনন্যা হুসেইন মৌসুমী মনোনয়নপত্র দাখিল করেছেন।
এদিকে ০৫জন নারী প্রার্থী মনোনয়ন যুদ্ধে নামলেও শেষ পর্যন্ত এ যুদ্ধে অটল থেকে উপজেলা নির্বাচন কার্যালয়ে সহকারী রিটানিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দিয়েছেন শুধুমাত্র একজন, অনন্যা হুসেইন মৌসুমী।
এদিকে চলতি বছরের সেপ্টেম্বর মাস থেকে সোনারগাঁওয়ের বিভিন্ন এলাকায় গণসংযোগ ও উঠান বৈঠক করে আসছেন তিনি। তখন থেকেই তিনি বলে আসছেন, দলের চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের নির্দেশে তিনি নির্বাচনী প্রচার-প্রচারনা করেছেন এবং নির্বাচনী মাঠে কাজ শুরু করেছেন। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহন করবেন।
প্রথম থেকে নারায়ণগঞ্জ-৩ আসনে তাকে জাতীয় পার্টির মনোনয়নের আশ্বাস দেয়া হলেও সম্প্রতি জাতীয় পার্টির মনোনয়ন লাভ করেন নারায়ণগঞ্জ-৩ আসনের বর্তমান সাংসদ এমপি খোকা। অন্যদিকে ২০ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে জাতীয় পার্টির মহাসচিব রুহুল আমিন হাওলাদারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের মিথ্যা বানোয়াট তথ্য প্রচার করে মানহানি করার অভিযোগ করে অনন্যা হুসেইন মৌসুমীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন জাতীয় পার্টির বর্তমান এমপি লিয়াকত হোসেন খোকার এক সমর্থক।
কিন্তু তার বিরুদ্ধে মামলা এবং খোকার দলীয় মনোনয়ন প্রাপ্ত হওয়ার পরও দমে যাননি মৌসুমী। ২৮ নভেম্বর মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন সোনারগাঁও উপজেলা রিটানিং অফিসারের কাছে জাতীয় পার্টি থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি তার মনোনয়নপত্র জমা দেন।
এ বিষয়ে অনন্যা হুসেইন মৌসুমী বলেন, ‘আমি একজন নারী, সোনারগাঁওয়ের বেশির ভাগ ভোটারই হচ্ছেন নারী। আমি প্রথম থেকেই তৃণমূল নারীদের অধিকার ও সোনারগাঁয়ের মানুষের অধিকারের জন্য কাজ করেছি, আগামীতেও করতে চাই। তাই দলীয় মনোনয়ন না পাওয়ায়      স্বতন্ত্র প্রার্থী হিসেবে আমি আমার মনোনয়নপত্র জমা দিয়েছি। এর জন্য আমাকে অনেক প্রতিকুলতার মুখোমুখি হতে হয়েছে। হামলা, মামলা দিয়ে আমাকে দমিয়ে রাখার চেষ্টা করা হয়েছে। কিন্তু আমি থেমে থাকবো না। আমি নির্বাচন করবো এবং সংসদ সদস্য হয়ে মানুষের জন্য কাজ করবো এবং সোনারগাঁওকে উন্নয়নশীল এলাকায় রুপান্তর করবো।’

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here