সোনারগাঁওয়ে ই-নামজারী চালু, যেভাবে করতে হবে

0
222

সোনারগাঁও(নারায়ণগঞ্জ)প্রতিনিধি: “রাখব নিস্কন্টক জমি-বাড়ি করব সবাই ই-নামজারী” এ শ্লোগানকে সামনে রেখে সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলায় ভুমি সপ্তাহ উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে। উপজেলা ভুমি অফিসের উদ্যোগে উপজেলা পরিষদ সভাকক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা শেষে একটি র‌্যালী বের করা হয়।
সভায় জানানো হয় এখন থেকে যে কোন ব্যক্তি ভুমি অফিসে না এসে ঘরে বসে নিজের জমির নামজারীর জন্য ই-নামজারীর মাধ্যমে আবেদন করতে পারবে। সে আবেদন যাচাই বাছাই করে অনলাইনের মাধ্যমে জামজারী করে দেওয়া হবে বলে জানান ভূমি কর্মকর্তারা। তারা জানান ই-নামজারীর জন্য নিচের ধাপগুলো অতিক্রম করতে হবে।
প্রথমে আবেদন করার জন্য ওয়েভ সাইডে প্রবেশ করতে হবে। নামজারীর জন্য লাগবে (১)আবেদনকারীর পাসর্পোট সাইজের ২ কপি ছবি, (২) জাতীয় পরিচয়পত্র/নাগরিক সনদ/পাসপোর্ট এর ফটোকপি,(৩) হাল সনের ভুমি উন্নয়ন কর (খাজনা) পরিশোধের দাখিলা, (৪) সর্বশেষ মালিকের নামীয় খতিয়ান, (৫) দলিল মূলে মালিক হলে- সাব কবলা/ হেবা/বন্টন নামা-দলিলের ফটোকপি, (৬) ওয়ারিশ মুলে মালিক হলে- ওয়ারিশ সনদ, (৭) আদালতের রায়/ডিক্রি হলে রায়/ডিক্রির কপি রেকর্ডীয় মালিকের মাধ্যমে ব্যতিত) এ কাগজপত্র গুলো স্ক্যান করে নাগরিক কর্নার থেকে আপলোডপূর্বক আবেদন ফরমটি পূরন করে দাখিল করতে হবে।
র‌্যালী ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীনুর ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বিএম রুহুল আমিন রিমন, মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম প্রধান, শিক্ষা অফিসার আ.ফ.ম জাহিদ ইকবাল, দূর্নীতি প্রতিরোধ কমিটি সোনারগাঁও শাখার সভাপতি হাসান আলী, কানুনগো মতিয়ার রহমান, সার্ভেয়ার একেএম সফিউল আলম, রেজাউল করিম, মশিউর রহমান, হোসেনপুর ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা জালাল উদ্দিন, আমিনপুর ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা আঃ কাদির, মোগরাপাড়া ইউনিয়ন ভুমি সহকারী কর্মকর্তা অসিত বর্মন দাস, বরাবো ভুমি সহকারী কর্মকর্তা মিজানুর রহমান, নামজারী সহকারী ফজল আলী, প্রধান সহকারী আঃ মালেক, নাজিরকাম সহকারী মোক্তার হোসেনসহ বিভিন্ন ভুমি অফিসের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here