সোনারগাঁওয়ে অবৈধ দখলদারদের বিরুদ্ধে থানায় মামলা

0
221

সোনারগাঁও (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ঃ নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার তালতলা বাসষ্ট্যান্ড এলাকায় রেলওয়ে অধিদপ্তরের জায়গা অবৈধভাবে জোর পূর্বক দখল করে দোকানপাট নির্মাণ করার অভিযোগে ওই সকল অবৈধ দখলদারদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে। গতকাল শুক্রবার ঢাকা বিভাগীয় এস্টেট অফিসের কানুনগো ইকবাল মাহমুদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলায় উল্লেখ্য করা হয়েছে, উপজেলার জামপুর ইউনিয়নের তালতলা এলাকার নরসিংদী-মদনগঞ্জ পরিত্যাক্ত রেললাইনের পাশের্^ ব্রাহ্মনবাঘা মৌজায় অবৈধভাবে জোর পূর্বক দখল করে ব্রাহ্মনবাওগা গ্রামের জামান হোসেন, উত্তর কাজীপাড়া গ্রামের বাসিন্দা আব্দুল কাদির ও বাতেন মিয়া, মোস্তফা মিয়ার মুদি দোকান, উত্তর কাজীপাড়া গ্রামের কামরান হোসেনের, বাগবাড়িয়া গ্রামের আব্দুল জাব্বার ও ব্রাহ্মনবাওগা গ্রামের ফিরোজ মিয়ার ঔষধের দোকান, শেখের হাট গ্রামের হালিম মিয়ার বিভিন্ন মেশিনারীজের দোকান, মালিপাড়া গ্রামের আব্দুর রহিম মিয়ার হার্ডওয়ার, মালিপাড়া গ্রামের জুয়েল মিয়ার মুরগীর, দোকান উত্তর কাজীপাড়া গ্রামের আয়নাল হকের মিষ্টির দোকান রেলভূমিতে অন্যায় অবৈধ ও বে-আইনি ভাবে পাঁকা, সেমিপাঁকা ঘর নির্মাণ করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তিদের স্থানীয় ভাবে বাধা দেয়া হলেও তারা বাধা উপেক্ষা করে ব্যবসা পরিচালনা করছেন। এরূপ অন্যায় ও অবৈধ কাজে এলাকার সরকারী রেলভূমি অবৈধ দখলে অন্যান্যদের ইন্দন যোগাচ্ছে এবং সরকারী সম্পত্তি গ্যাসের চেষ্টা করছেন। সরকারী রেলভূমিতে অবৈধভাবে ঘর নির্মাণ বন্ধ করা, সরকারী রেলভূমি রক্ষা এবং অবৈধ দখলকৃত সম্পত্তিতে দখলদারদের বিরুদ্ধে দন্ডবিধির সংশ্লিষ্ট ধারায় মামলা করা হলো।

এলাকাবাসীরা জানায়, তালতলা বাসষ্ট্যান্ড দিয়ে প্রতিদিন ছোট বড় শত শত যাত্রীবাহী পরিবহন চলাচল করে। রাস্তা দখল করে দোকানপাট নির্মাণ করায় প্রতিদিন ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়। এতে দুর্ভোগ পোহাতে হয় যাত্রীদের।

অভিলাশ পরিবহনের যাত্রী সুকুমার বলেন, রাস্তার উপর দোকান নির্মাণ করায় রাস্তা সরু হয়ে গেছে। এতে গাড়ি চলাচলে বিঘœ ঘটছে। অবিলম্বে এ সকল অবৈধ দোকানপাট উচ্ছেদের দাবী জানান তিনি।

বারদী আশ্রমে আসা যাত্রী শ্রী সুবল চন্দ্র বিশ^াস জানান, বারদীতে প্রবেশ মুখ তালতলা এলাকা দিয়ে প্রতিদিন শত শত দর্শনার্থী চলাচল করতে হয়। ওই এলাকায় সীমাহীন দূর্ভোগ পোহাতে হয় আমাদের।

এ বিষয়ে জানতে চাইলে দোকান মালিক জামাল হোসন, বাতেন মিয়া সহ সকল দখলদাররা একই শুরে বলেন আমরা দির্ঘ ১৫-২০ বছর যাবৎ এখানে দোকন পাট নির্মান করে ব্যাবসা পরিচালনা করে আসছি। সরকারের প্রয়োজন হলে আমরা জায়গা ছেড়ে দিব।

রেলওয়ে বিভাগের কানুনগো ইকবাল মাহমুদ বলেন, অবৈধ দখলদারেরা আমাদের রেলওয়ের জায়গা দখল করে দোকান পাট নির্মাণ করে ফেলেছেন। এ সকল অবৈধ দখলদারদের বিরুদ্ধে মামলা দায়ের করেছি।

সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বি.এম রুহুল আমিন রিমন জানান, সরকারী জায়গা দখল করে অবৈধভাবে যারা ব্যবসা পরিচালনা করছে তাদের বিরুদ্ধে খুব শিঘ্রই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here